প্রকাশিত: ২০/০৬/২০১৮ ৯:৪৮ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১:৪২ এএম

ঢাকা: বাংলাদেশি ফুটবল খেলোয়াড়দের প্রশিক্ষণ দিতে বালাদেশে আসছে ব্রাজিলের ফুটবল কিংবদন্তি জিকো। রাশিয়া বিশ্বকাপ শেষ হলে তিনি বাংলাদেশে আসবেন।

বুধবার (২০ জুন) এক সংবাদ সম্মেলনে ঢাকায় নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভেরা এ তথ্য জানান।

বাংলাদেশের ব্রাজিলভক্তদের জন্য ব্রাজিলের গ্লোবো টিভির তিন সাংবাদিক বুধবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। বিশ্বকাপ ফুটবল উপলক্ষ্যে প্রথমবারের মতো বাংলাদেশে এসেছেন ব্রাজিলের তিন সাংবাদিক ক্লেতন কনজারভানি, ইগোর আব্রেউ ও মাইকেল বেন্তো।
ব্রাজিলের দূতাবাস আয়োজিত সংবাদ সম্মেলন। ছবি: ডিএইচ বাদলসংবাদ সম্মেলনে ঢাকায় নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভেরা বলেন, ব্রাজিল বাংলাদেশি ফুটবলারদের প্রশিক্ষণ দিতে আগ্রহী। এজন্য আমরা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সঙ্গে আলাপ করেছি। ফুটবলারদের প্রশিক্ষণ দিতে ব্রাজিলের ফুটবলার জিকোর সঙ্গেও আলোচনা হয়েছে। তিনি বাংলাদেশে আসতে আগ্রহ প্রকাশ করেছেন। বিশ্বকাপ শেষ হওয়ার পরে জিকো বাংলাদেশে আসবেন বলে আমরা প্রত্যাশা করছি।

জিকো ছাড়াও আরো বেশ কয়েকজন ব্রাজিলের ফুটবলারদের সঙ্গেও প্রশিক্ষণের ব্যাপারে আলোচনা হয়েছে বলেও জানান ব্রাজিলের রাষ্ট্রদূত।

ফুটবল তারকা জিকো খেলোয়াড়ি জীবনে ‘সাদা পেলে’ নামে পরিচিত ছিলেন। তার পুরো নাম আর্থার আন্তুন কোইম্ব্রা। তিনি ব্রাজিল জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ফুটবলে ৮৮টি ম্যাচ খেলে ৬৬টি গোল করেছেন।

পাঠকের মতামত