প্রকাশিত: ১৪/০৭/২০২০ ৬:২৮ পিএম

প্রেস রিলিজ::
করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে কক্সবাজারের ৮ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (আইসোলেশন সেন্টার) পিপিই, মাস্ক ও হ্যান্ড সেনিটাইজারসহ প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম সহায়তা দিয়েছে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা একশনএইড বাংলাদেশ।
মঙ্গলবার কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহা: শাজাহান আলি এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদ উল্লাহ মারুফের কাছে এসব চিকিৎসা সামগ্রী হস্তান্তর করেন একশনএইডের কমকর্তারা। জেলাপ্রশাসক কার্যালয় ও হোটেল সি প্রিন্সেস আইসোলেশন সেন্টারে এসব চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর করা হয়। এসময় কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. মাহমুদ উল্লাহ মারুফ বলেন, একশনএইড বাংলাদেশের এই সহায়তা কক্সবাজারের স্থানীয় কোভিড-১৯ আক্রান্তের চিকিৎসা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সেইসাথে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারের তৎপরতাকে আরো এগিয়ে নিয়ে যাবে। জেলা সিভিল সার্জন অফিসেও দেয়া হচ্ছে চিকিৎসা সামগ্রী। সেখান থেকে প্রয়োজন অনুযায়ী রামু, টেকনাফ, উখিয়াসহ জেলার ৮ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে (আইসোলেশন সেন্টার) পাঠানো হবে এসব সরঞ্জাম।
অস্ট্রেলিয়ানএইডের আর্থিক সহায়তায় প্রায় ৩০ লাখ টাকা মূল্যের এসব সরঞ্জাম দেয়া হলো কক্সবাজারের মানুষের কোভিড-১৯ চিকিৎসায়। প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামের মধ্যে রয়েছে, পিপিই, মাস্ক, গ্লোভস, হ্যান্ড সেনিটাইজার, ছোট ও মাঝারি আকারের স্প্রে মেশিন, বুট, গগজ ও ফেস সিল্ড, পরিস্কার করার কাজে ব্যবহৃত তোয়ালে ও ঝুড়ি জীবানুমুক্তকরণ পাউডার ইত্যাদি।
এছাড়া, করোনাভাইরাস সংক্রমণরোধে মিয়ানমার থেকে কক্সবাজারে আশ্রয় নেয়া বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীকেও সচেতন করতে কাজ করে যাচ্ছে একশনএইড। করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে নিয়মিত হাতধোয়া, মাস্কপড়া ও সামাজিক দূরত্ব মেনে চলাসহ নানা পরামর্শ দেয়া হচ্ছে রোহিঙ্গাদের।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...