প্রকাশিত: ২৬/০১/২০২০ ৮:২১ পিএম

প্রেস বিজ্ঞপ্তি::
সাংবাদিক ইমরুল কায়েসকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) কর্তৃক হয়রানিমূলক লিগ্যাল নোটিশ দেওয়ার প্রতিবাদে উত্তাল সাংবাদিক সমাজ। সাংবাদিকদের আন্দোলনে একাত্বতা জানিয়েছে রাস্তায় নেমেছে কক্সবাজারের সর্বস্তরের মানুষ। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কউককে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। অন্যথায় বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।
সাংবাদিক ইমরুল কায়েসকে হয়রানিমূলক লিগ্যাল নোটিশ দেওয়ার প্রতিবাদে রোববার দুপুর ১২ টায় জেলা প্রশাসন কার্যালয় চত্বরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন আয়োজন করে। সেখানে বক্তারা এই হুঁশিয়ারি দেন। সমাবেশের আয়োজন করে সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার। সাংবাদিক ইমরুল কায়েস রিপোর্টার্স ইউনিটির উপদেষ্টা।
প্রতিবাদ সমাবেশে সাংবাদিক, চাকরীজীবি, ব্যবসায়ী থেকে শুরু করে জেলার সর্বস্তরের জনগণ দলে দলে যোগ দিয়ে প্রতিবাদ সমাবেশকে জনশ্রুতে পরিণত করেন।
বেলা ১২ টার পর পরই কক্সবাজার পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে দলে দলে মিছিলে মিছিলে মুখরিত করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের প্রধান সড়ক। কক্সবাজার সাংবাদিক সংসদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, জেলা ছাত্রলীগ, বড়বাজারের সকল ব্যবসায়ী সমিতি, কক্সবাজার তরুণ সমাজ, রুমালিয়ারছড়া যুব সমাজ, তারাবনিয়ারছড়া ক্রীড়া একাদশসহ বেশকিছু সংগঠন অংশগ্রহণ করে। শ্লোগানে শ্লোগানে জর্জরিত ছিল কক্সবাজার পৌরসভার থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত। কক্সবাজারবাসীর একটাই দাবি অনতিবিলম্বে এই অমানবিক কাজ থেকে সরে গিয়ে ইমরুল কায়েসের বিরুদ্ধে আনা অভিয়োগ প্রত্যাহার করে লিগ্যাল নোটিশ বাতিল করে ইমরুল কায়েসের কাছে ক্ষমা চাইতে হবে।
রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সভাপতি এইচএম নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আজিম নিহাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন চ্যানেল আই ও আমাদের সময়ের স্টাফ রিপোর্টার সিনিয়র সাংবাদিক সরওয়ার আজম মানিক, দৈনিক সকালের কক্সবাজারের সম্পাদক ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইকবাল, চ্যানেল টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের নেতা নুপা আলম, বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি কক্সবাজার জেলা শাখার সভাপতি ও সুজন কক্সবাজার শাখার সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের নেতা হাফিজুল ইসলাম চৌধুরী, যুবলীগ নেতা রিগ্যান, জেলা ছাত্রলীগ নেতা মারুফ ইবনে হোসেন, ছাত্রনেতা এনামুল হক, বড়বাজার ব্যবসায়ী নেতা মানিক আহমেদ, তারাবনিয়ারছড়া ক্রিকেট একাদশের নেতা মিজান আহমেদ, রুমালিয়ারছড়া যুব সমাজের নেতা আরিফ উল্লাহ কাউসার নুরী, ছাত্রলীগ নেতা মোহাম্মদ ফারুক প্রমুখ।
গত ২০ জানুয়ারি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ সাংবাদিক ইমরুল কায়েসের বিরুদ্ধে তাঁর ব্যক্তিগত ফেইসবুক আইডি থেকে কউক এর বিরুদ্ধে কুরুচিপূর্ণ কথা লিখার অভিযোগ দাবি করে তার বিরুদ্ধে ২০ কোটি টাকার মানহানী মামলার লিগ্যাল নোটিশ পাঠিয়েছে। কিন্তু সাংবাদিক ইমরুল কায়েসের দাবী, সংস্কারের অভাবে বিপর্যস্ত প্রধান সড়কে জনগণের দুর্ভোগের কথা তুলে ধরায় কউক তাকে দমন করার চেষ্টা করছে।
লিগ্যাল নোটিশ পাওয়ার পর থেকে কক্সবাজারের সর্বস্তরের জনগণ সামাজিক যোগাযোগ মাধ্যমে কউক এর বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়ে উঠেছে। সর্বশেষ ২৬ জানুয়ারি আন্দোলনে রাস্তায় নেমে আসে বিক্ষুব্ধ জনতা।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...