প্রকাশিত: ২৫/০৪/২০১৮ ৫:৫২ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৩:৪২ এএম

প্রেস রিলিজঃ
দীর্ঘ চার বছর পর আশুলিয়া থানার সজীব হত্যা মামলার আসামী রানা মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঢাকা জেলা । রানা মিয়া জামালপুর জেলার বকশীগঞ্জ থানার মালিরচর গ্রামের বাবুল মিয়ার ছেলে। গত ২২ এপ্রিল (রবিবার) গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর চৌরাস্তা এলাকা হতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফফতার করে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মোঃ রবিউল আলম।

আজ ২৫ এপ্রিল (বুধবার) পিবিআই ঢাকা জেলা থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গত ২৮ জুলাই ২০১৪ ইং তারিখে রাত অনুমান ৯ ঘটিকার সময় আশুলিয়া থানার গোহাইল গুচ্ছগ্রামের মৃত আঃ কাদেরের ছেলে ভিকটিম সজিবকে আসামী সুজন মিয়া বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করে লাশ গুম করার উদ্দেশ্যে নুরুল ইসলামের ইট ভাটার ডুবার ফেলে দেয়। এ ব্যাপারে ভিকটিমের মা রাজিয়া রাজিয়া বেগম অজ্ঞাতনামা আসামী করে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে যাহার নম্বর ৫৭, তারিখ- ২৯/০৭/২০১৪, ধারা- ৩০২/৩৪ দঃ বিঃ।

মামলাটি প্রথমে আশুলিয়া থানা পুলিশ পরে সিআইডি তদন্ত করে । তদন্তকালীন সময়ে গ্রেফতারকৃত আসামী প্রদীপ কুমার গিট্টু ১৬৪ ধারায় বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে আসামী রানা ও সুজনের নাম উল্লেখ করে। কিন্তু জবানবন্দীতে তাহাদের পিতার নাম উল্লেখ না থাকায় সিআইডির তদন্তকারী অফিসার তাদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হইলেও তদন্তকালে তাদের পুর্ণাংগ নাম ঠিকানা না পাওয়ায় তাদের অত্র মামলা হতে অব্যাহতি প্রদান করে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করে।

পরবর্তীতে বিজ্ঞ আদালত স্ব-প্রণোদিত হয়ে পিবিআই ঢাকা জেলাকে মামলার তদন্তভার অর্পণ করলে পিবিআই ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ হাসান বারী নূর এর দিক নির্দেশনায় মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মোঃ রবিউল আলম গত ২২ এপ্রিল (রবিবার) গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর চৌরাস্তা এলাকা হতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করে রিমান্ডের আবেদন করলে বিজ্ঞ আদালত তিন দিনের রিমান্ড আবেদন মুঞ্জুর করেন।

পিবিআই ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ হাসান বারী নূর জানান, মামলাটি বর্তমানে তদন্তাধীন আছে। আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদের মাধ্যমে ঘটনার মূল রহস্য উদ্ধারের চেষ্টা চলছে।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...