প্রকাশিত: ২৩/০৩/২০১৮ ১০:১৩ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:০৫ এএম

নিউজ ডেস্ক::

সিরাজগঞ্জের এনায়েতপুরে ১২ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করেছে স্থানীয়রা। সাপটি দেখতে উৎসুক জনতার ভিড় জমে। শুক্রবার সন্ধ্যায় এনায়েতপুর এলাকা থেকে মানবসেবী মামুন বিশ্বাসের নেতৃত্বে এনায়েতপুর থানার পুলিশ ও বেলকুচি ইউএনওর সহযোগিতায় খোরশেদ আলীর ছেলে বেলাল হোসেনের বন্দি কাটের বাক্স থেকে এই অজগর সাপটি উদ্ধার করা হয়।

এসময় উপস্থিত ছিলেন এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম বিশ্বাস, সাংবাদিক রফিক মোল্লা, মোক্তার হাসান, সাংবাদিক মোক্তার হোসেন, জেলা মানবধিকার সদস্য এমদাদুল হক মিলন ও আব্দুল্লাহ ভাই।

মানবসেবী সাংবাদিক মামুন বিশ্বাস জানান, বেলাল হোসেনের পেশা ছিল সাপ বাক্সে রেখে মানুষকে দেখিয়ে হকারি করে ওষুধ বিক্রি করা। তিনি দীর্ঘদিন যাবত এই সাপটি জনসাধারণকে দেখিয়ে ওষুধ বিক্রি করতো। শুক্রবার বিকেলে বেলাল হোসেন ওই অজগর সাপটি নিয়ে শাহজাদপুর উপজেলার সাতবাড়িয়া এলাকায় খেলা দেখাচ্ছিল। খেলা শেষে এনায়েতপুরের বাড়ির উদ্দেশ্যে যাচ্ছিল। সন্ধ্যায় এমন সংবাদ পেয়ে এনায়েতপুর থানা পুলিশ ও বেলকুচির ইউএনওর সহযোগিতায় এনায়েতপুর এলাকা থেকে ওই সাপুড়িয়াকে আটক করা হয়। পরবর্তীতে বন্যপ্রাণি আইন সম্পর্কে তাকে অবগত করলে বেলাল হোসেন স্বেচ্ছায় অজগর সাপটি হস্তান্তর করে।

মামুন বিশ্বাস আরও জানান, রাতেই অজগর সাপটি চৌহালী ও বেলকুচির বন কর্মকর্তা মো. শহিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হবে। কাঠের বাক্সে থাকা অজগর সাপটি পেল মুক্ত হাওয়া।

বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান এ তথ্য নিশ্চিত করে জানান, পরিবেশপ্রেমী মামুন বিশ্বাসের সংবাদ পেয়ে এনায়েতপুর এলাকা থেকে ওই অজগর সাপটি উদ্ধার করা হয়েছে। রাতেই সাপটি ফরেস্ট অফিসারের কাছে হস্তান্তর করা হবে।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...