প্রকাশিত: ২৮/০৩/২০২০ ৪:০২ পিএম

লালমাই উপজেলায় হত দরিদ্রদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন ইউএনও ও ওসি। এ উপজেলায় ইউএনও এ এম,ইয়াসিন আরাফাত ও ওসি মোহাম্মদ আইয়ুব করোনা ভাইরাস সংক্রামণ রোধে লালমাই এলাকায় লকডাউনের পর থেকে যারা দিনে এনে দিনে খায়,যারা পঙ্গু, বিকলাঙ্গ, যারা ভিক্ষা না করে রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করে। একদিন রিক্সা নিয়ে ঘর থেকে বের না হলে খাবার জুটে না। তাদের তালিকা করে খুঁজে খুঁজে ঘরে ঘরে সরকারী খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। লালমাই উপজেলার ইউএনও এ,এম ইয়াসিন আরাফাত ও ওসি মোহাম্মদ আইয়ুবের আরো একটি পরিচয় আছে। একজন উখিয়ার ছেলে,অন্যজন উখিয়ার জামাই। ইউএনও ইয়াসিন আরাফাত উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়েনর পালং উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ফরিদ মাষ্টারের মেয়ে জামাই। এছাড়া ওসি মোঃ আইয়ুব উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের মালভিটা এলাকার সন্তান।

এ বিষয়ে যোগাযোগ করা হলে লালমাই থানার ওসি মোঃ আইয়ুব জানান,আমরা করোনা ভাইরাস সংক্রামণ থেকে স্থানীয় জনগনকে রক্ষার্থে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি। ইতিমধ্যে আমরা হতদরিদ্রদের তালিকা করে যারা দিনে এনে দিনে খায় তাদের ঘরে ঘরে সরকারী খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছি,শনিবার সকাল থেকেও ইউএনও ও আমি দরিদ্র মানুষের ঘরে ঘরে গিয়ে তাদের খবরাখবর নিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছি। ইতিমধ্যে আমরা ১৮০ টি পরিবারকে ১০ কেজি চাউল সহ ভোজ্য তৈল,ডাল,আলু ইত্যাদি পৌছে দিয়েছি। পাশাপাশি স্থানীয় জনগনকে ঘরে থাকার অনুরোধ জানান তিনি।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...