প্রকাশিত: ১৪/০৬/২০১৬ ৯:৫৫ পিএম

ঢাকা: ‘সন্ত্রাস ও জঙ্গির উত্থান ঘটিয়ে স্বঘোষিত প্রধানমন্ত্রী দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে’ বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

রমজানের অষ্টম দিন মঙ্গলবার রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির ‘রাজদর্শন’ হলে বিএনপি সমর্থিত প্রকৌশলীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) আয়োজিত ইফতার অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধান অতিথির সংক্ষিপ্ত বক্তব্যে এ অভিযোগ করেন তিনি।

এ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী আ ন হ আখতার হোসেনের সভাপতিত্বে এতে সংগঠনটির সাত শতাধিক প্রকৌশলী অংশ নেন।

খালেদা জিয়া বলেন, ‘তিনি (শেখ হাসিনা) বিদেশিদের আশ্বস্ত করতে চান, তিনি নাকি এ দেশে সন্ত্রাস দমন করবেন। তিনি সন্ত্রাস দমন করবেন না। তিনি সারাদেশে সন্ত্রাস ছড়িয়ে দিয়ে এখানে জঙ্গিদের উত্থান ঘটিয়ে এই দেশে একটা অস্থিতিশীল অবস্থা তৈরি করে দিতে চান। হাসিনা আজকে জেনে-বুঝে এই কাজগুলো করছে।’

জঙ্গি দমনের নামে পুলিশের ‘সাঁড়াশি অভিযান’ সম্পর্কে বিএনপি চেয়ারপারসন বলেন, ‘ শেখ হাসিনা নিজেই বলেছেন, এই একটার পর একটা টার্গেট কিলিং হচ্ছে, মানুষ নিহত হচ্ছে। প্রতিনিয়ত পত্রিকা খুললে মৃত্যু আর মৃত্যু। এই মৃত্যৃ সম্পর্কে সে (শেখ হাসিনা) বলেছেন, সে জানে। তাহলে কেন তাদের ধরছে না?’

এ্যাব এর কারাবন্দি সভাপতি প্রকৌশলী মাহমুদুর রহমানকে তিন বছর যাবৎ বিনা বিচারে আটক করে রাখা হয়েছে অভিযোগ করে অবিলম্বে তার মুক্তির দাবি জানান খালেদা জিয়া।

এ সময় দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে প্রকৌশলীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান বিএনপির চেয়ারপারসন।

পাঠকের মতামত

পবিত্র ঈদুল ফিতর আজ

‘ঈদ এসেছে দুনিয়াতে শিরনি বেহেশতী/দুষমনে আজ গলায় গলায় পাতালো ভাই দোস্তি’- জাতীয় কবি কাজী নজরুল ...