প্রকাশিত: ১৭/১০/২০১৯ ৮:৪২ পিএম

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :
একজন মানুষ সমস্যায় পড়ে, সংকটে পড়ে, বিপদে পড়ে, আরো বিভিন্ন বিষয়ে নিরাপত্তার জন্য থানায় শরণাপন্ন হন। কেউ সাধে, আহ্লাদে, আনন্দ উপভোগ করার কখনো জন্য থানায় যাননা। মানুষের এ বিপদের সময় পুলিশকে সততা, নিষ্ঠা, পেশাদারিত্বের সাথে দ্রুততম সময়ে চাহিত সেবা নাগরিকদের দিতে হবে। এই সেবা পাওয়া একজন নাগরিকের অধিকার, আর এই সেবা দেওয়া পুলিশের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। তাই কক্সবাজার জেলার সকল পুলিশ সদস্যদের তাদের নিজ নিজ অবস্থানে থেকে সর্বোচ্চ নাগরিক সেবা নিশ্চিত করতে হবে।

বৃহস্পতিবার ১৭ অক্টোবর সকাল ১০ টার দিকে কক্সবাজার পুলিশ লাইনে কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম মাসিক কল্যান সভায় সভাপতির বক্তব্যে জেলা পুলিশ সদস্যদের উদ্দেশ্যে একথা বলেন। অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রেজওয়ান আহমেদ এর সঞ্চালনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আদিবুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মতিউল ইসলাম, সহকারী পুলিশ সুপার (মহেশখালী সার্কেল) রতন বরণ দাশ গুপ্ত, সহকারী পুলিশ সুপার (ট্রাফিক বিভাগ) বাবুল চন্দ্র বণিক, জেলার সকল থানার অফিসার ইনচার্জ (ওসি) সহ জেলার অন্যান্য পুলিশ কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। উক্ত সভায় সেপ্টেম্বর মাসে ভাল কাজে কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ সার্কেল, শ্রেষ্ঠ থানা, শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী, শ্রেষ্ঠ মাদক উদ্বারকারী ও শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী সহ মোট ১০ জনকে সার্টিফিকেট ও অর্থ পুরষ্কার, জেলার বিভিন্ন থানার মোট ১৩ জন (এএসআই ও এসআই) অফিসারদের কেসেপ্টেম্বর মাসে মাসিক মূল্যায়নের উপর সম্মাননা স্মারক ও জেলার বিভিন্ন থানার ৮ জন চৌকিদার/দফদার, ৮ জন কমিউনিটি পুলিশিং এর সদস্য এবং জেলার বিভিন্ন সেরেস্তার ৩ জন পুলিশ সদস্যসহ মোট ১৯ জনকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়। জেলার বিভিন্ন থানা এলাকায় আসামী, সন্ত্রাস ও চাঁদাবাজদের গ্রেফতার এবং অপরাধ দমনে চৌকিদার/দফাদার ও কমিউনিটি পুলিশিং এর সদস্যগণ বিভিন্ন ভাবে সহায়তা করায় সভাপতি তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। সভাপতি এসপি এ.বি.এম মাসুদ হোসেন মাসিক কল্যাণ সভায় সেপ্টেম্বর মাসের বিভিন্ন আবেদন-নিবেদনের মাধ্যমে উপস্থাপিত সকল সমস্যাদির দ্রুত সমাধান করার আশ্বাস দেন। পুলিশ সুপার তাঁর বক্তব্যে সেপ্টেম্বর মাসে জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সভায় উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। কল্যান সভা শেষে একইদিন বেলা ১২ টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ের কনফারেন্স রুমে সেপ্টেম্বর মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...