প্রকাশিত: ২০/১১/২০১৭ ৯:১৬ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১০:৫০ এএম

উখিয়া নিউজ ডেস্ক::
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বিএনপি দেশে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। রংপুরে সংখ্যালঘুদের ওপর হামলা এটি তাদের পরিকল্পনার অংশ। বিএনপির রাজনীতি হচ্ছে সাম্প্রদায়িকতা। নির্বাচন যখন আসে তখন সাম্প্রদায়িকতার কথা বলে ইসলামকে ব্যবহার করে ভোটগুলো আদায় করার চেষ্টা করে। সুতরাং দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ও রংপুরের সংখ্যালঘুদের ওপরে হামলা বিএনপির ষড়যন্ত্রের পরিকল্পনার অংশ।
আজ সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স রুমে মওলানা ভাসানী ঐক্যজোট আয়োজিত মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
নির্বাচন অনুষ্ঠান প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, নির্বাচন সরকারের অধীনে হয় না। সরকার তখন রুটিন কাজ করে মাত্র। একটা ওসি ট্রান্সফার করারও তখন সরকারের ক্ষমতা থাকে না। সেই সময় সংবিধান অনুযায়ী যে সরকার ক্ষমতায় থাকে সেই সরকারই তখন নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করে। ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই নির্বাচনকালীন সরকারের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন। সংবিধানের একচুলও ব্যত্যয় হবে না।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে তিনি বলেন, আশা করেছিলাম তার কথাবার্তায় শালীনতা থাকবে এবং নির্লজ্জ মিথ্যাচার থাকবে না। কিন্তু তিনি যেভাবে মিথ্যাচার করছেন এটি ভাসানীর প্রতিও চরম অসম্মান। কারণ তিনি নিজ দল ত্যাগ করে বিএনপির সাথে হাত মিলিয়েছিলেন। আর এতেই বোঝা যায় তিনি একজন আদর্শচ্যুত মানুষ।
নাগরিক সমাবেশে স্কুল শিক্ষার্থীদের অংশগ্রহণ প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, নাগরিক সমাবেশে অংশ নিতে কোনো শিক্ষার্থীকে বাসে তোলা হয়নি। এত বড় সমাবেশে একজনও স্কুলের শিক্ষার্থী ছিলো না। আর ফখরুল দেখেছেন বাসে শিক্ষার্থী তোলা হচ্ছে। মিথ্যাচারেরও তো সীমা থাকে। তিনি সবসময় সুন্দর করে মিথ্যা কথা বলেন কিন্তু এবার মিথ্যা বলার সময় একটু গলদ করে ফেলেছেন। বেকুবের মতো মিথ্যা বলবেন না। মিথ্যা বলার আগে একটু খোঁজ খবর নেবেন।

পাঠকের মতামত

পবিত্র ঈদুল ফিতর আজ

‘ঈদ এসেছে দুনিয়াতে শিরনি বেহেশতী/দুষমনে আজ গলায় গলায় পাতালো ভাই দোস্তি’- জাতীয় কবি কাজী নজরুল ...