প্রকাশিত: ১৪/১১/২০১৭ ৯:২৯ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১১:০৭ এএম

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি;;
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পিএসসি পরীক্ষার্থীদের বিদায় ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৪ নভেম্বর বৃহস্পতিবার বিকাল ৩ টার সময় প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে প্রাথমিক সমাপনী পরীক্ষার্থীদের বিদায় ও অভিভাবক সমাবেশের আয়োজন করা হয়।

পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক হাবিবুর রহমান মানিক। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিদায় ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার এস.এম সরোয়ার কামাল বলেন, বর্তমান সরকার শিক্ষার প্রতি অত্যন্ত গুরুত্ব দিয়ে প্রাথমিক শিক্ষাকে একধাপ এগিয়ে নিয়েছেন। তিনি আরো বলেন, শিক্ষকের পাশাপাশি অভিভাবকেরা সচেতন হলে শিক্ষার মান আরো বেড়ে যাবে। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, কোন ছেলেমেয়েদের বয়স পূর্ণ না হওয়ার পর্যন্ত বিয়ে থেকে যেন বিরত রাখেন। যদি কোন অভিভাবক কোন ছেলেমেয়েদের বাল্য বিয়ে দিতে চাই তাহলে সাথে সাথে প্রশাসনকে জানানোর জন্য পরামর্শ দেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা শিক্ষা অফিসার আবু আহমেদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুবান্ধব হিসেবে দেশে কাজ করে গেছেন। কারণ আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তিনি আরো বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড এবং শিক্ষকেরা জাতির অভিভাবক ও মানুষ গড়ার কারিগর। তাই জাতিকে উন্নতির শিখরে পৌঁছতে হলে শিক্ষা ছাড়া কোন বিকল্প নাই।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আলহাজ্ব কামাল হোছাইন, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাওঃ আব্দুর রহিম, বিদায়ী শিক্ষিকা জোবেদা খনম, সহকারি শিক্ষিকা শাহিনুর, সহকারি শিক্ষক মিজানুর রহমান, সাবেক ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মোঃ শাহীন, ছাত্রলীগ সভাপতি এস.এন.কে রিপন, বিদায়ী শিক্ষার্থীদের মাঝে মানপত্র পাঠ করেন জেসমিন আক্তার।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আবু মুসা, বাইশারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রীবাস চন্দ্র দাশ, নারিচবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংহ্লায়েই মার্মা, আব্দুর রহমান বিন আউফ (রঃ) মাদ্রাসার পরিচালক মাওঃ মনজুর আলম, মহিলা ইউপি সদস্য সাবেকুন্নাহার, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের ক্রীড়া ও পাঠাগার সম্পাদক মোঃ আব্দুর রশিদ, যুবলীগ সাংগঠনিক সম্পাদক এন.কে রাশেদ, ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক হ্লাথোয়াইচিং মার্মা, ছাত্রলীগের সহ-সভাপতি তাহের মুর্শেদ, পরিচালনা কমিটির সদস্য আলহাজ্ব নুরুল নবী, জলিলুর রহমান, রুবি আক্তার, গোল আরাজ বেগম প্রমুখ।

উল্লেখ্য, অভিভাবক সমাবেশ ও সমাপনী পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠানে বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক জোবেদা খানম (অবঃ) কে সম্মানজনকভাবে বিদায় প্রদান করা হয় এবং বাইশারী ইউনিয়ন ছাত্রলীগের পক্ষ থেকে বিদায়ী শিক্ষিকাকে সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয় পাশাপাশি ছাত্রলীগ সভাপতি এস.এন.কে রিপন ঘোষনা করেন, আগামীতে বৃত্তি লাভ করবেন তাদের জন্য সংবর্ধনা আয়োজন করা হবে।

অনুষ্ঠান শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা সহ বিদায়ী পরীক্ষার্থীদের জন্য বিশেষ মোনাজাতের মাধ্যমে দোয়া প্রার্থনা করেন বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওঃ মুফতি রিদুয়ানুল হক

পাঠকের মতামত

দৈনিক আজাদী’র কক্সবাজার জেলা প্রতিনিধি নিয়োগ পেলেন আজিজ রাসেল

স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদী’র কক্সবাজার জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেয়েছেন প্রতিশ্রুতিশীল সংবাদকর্মী এম.এ ...