প্রকাশিত: ১৫/০৬/২০১৮ ৬:৫৬ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১:৫২ এএম
ফাইল ছবি

উখিয়া নিউজ ডটকম::
বাংলাদেশের আকাশে আজ শুক্রবার সন্ধ্যায় পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। ফলে এরই মধ্য দিয়ে শেষ হলো পবিত্র মাহে রমজান। শনিবার সারাদেশে একযোগে বিপুল উৎসাহ-উদ্দীপনা ও যথাযথ মর্যাদার সঙ্গে পালিত হবে পবিত্র ঈদুল ফিতর।

শাওয়ালের চাঁদ দেখা দেয়ায় এবার হিজরি সালের রমজান মাস শেষ হল ২৯ দিন। মধ্যপ্রাচ্যে বৃহস্পতিবার শাওয়ালের চাঁদ দেখা যাওয়ায় শুক্রবার সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতার, জর্ডান, মিশর, ইয়েমেন ও লিবিয়ায় ঈদ উদযাপিত হয়।

এদিকে, সিয়াম সাধনার পর ঈদ উৎসবে মেতেছে বাংলাদেশের মুসলমান সম্প্রদায়। রাষ্ট্রপ্রধান আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন। শুক্রবার সন্ধ্যায় শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় এবার ২৯ রোজা হয়েছে।

আইন-শৃঙ্খলা বাহিনীর হিসাবে এবার রাজধানীর ৬০ লাখেরও বেশি মানুষ স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে গ্রামে গেছেন। যানজট আর পথের ভোগান্তির পরও ঈদের চাঁদ দেখার খবরে উৎসবের রঙ ছড়িয়েছে দেশের এপ্রান্ত থেকে ওপ্রান্তে।

পাঠকের মতামত

কঠোর নির্দেশনার পরও মন্ত্রী-এমপিদের স্বজনরা ছাড়ছে না ভোটের মাঠ

সরকারদলীয় এমপি-মন্ত্রীদের সন্তান, পরিবারের সদস্য ও নিকটাত্মীয়দের আসন্ন উপজেলা নির্বাচনে অংশ না নিতে কঠোর নির্দেশনা ...