প্রকাশিত: ০৬/০৯/২০১৭ ৭:৩৩ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ২:০০ পিএম

মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের ওপর দেশটির সেনাবাহিনীর অভিযানের প্রতিবাদ করেছে বাংলাদেশি ইথিকাল হ্যাকিং গ্রুপ- সাইবার ৭১।মঙ্গলবার ইন্দোনেশিয়ার হ্যাকারদের সঙ্গে একজোট হয়ে মিয়ানমারের প্রেসিডেন্ট (http://www.president-office.gov.mm), তথ্য মন্ত্রণালয় (http://www.moi.gov.mm), কেন্দ্রীয় ব্যাংক (http://www.cbm.gov.mm) এবং প্রভাবশালী কোম্পানি এম কে গ্রুপের অফিসিয়াল (http://www.mkgroup.com.mm/aboutus.php) ওয়েবসাইটে আক্রমণ চালিয়ে সাইট ডাউন ও হ্যাক করেছে সাইবার-৭১।

মঙ্গলবার রাতে এম কে গ্রুপের ওয়েবসাইটটি হ্যাক করার পর সাইবার-৭১ ফেসবুকে একটি পোস্টে জানায়, মিয়ানমারে প্রতিদিন রোহিঙ্গা মুসলমানদের হত্যা করা হচ্ছে। মসজিদ ও মুসলিমদের বাড়ি ধ্বংস করে দেয়া হচ্ছে। সরকার দর্শকের মতো এসব দেখছে। একটাই পরিষ্কার সতর্কবার্তা, তারা যতক্ষণ না পর্যন্ত রোহিঙ্গা নির্যাতন বন্ধ করবে ততক্ষণ পর্যন্ত আমরা তাদের সাইবার স্পেসে আক্রমণ পরিচালনা করব।

মিয়ানমারের রাষ্ট্রীয় ওয়েবসাইট হ্যাক ও আক্রমণের বিষয়ে সাইবার-৭১ এর সঙ্গে যোগাযোগ করা হলে তাদের পক্ষ থেকে বলা হয়, ‘‘বাংলাদেশে মিয়ানমারের হেলিকপ্টারের অবৈধ অনুপ্রবেশের জন্য ক্ষমা না চাওয়া এবং রোহিঙ্গা হত্যা বন্ধ হওয়া পর্যন্ত আমরা তাদের সাইবার স্পেসে আক্রমণ পরিচালনা করব। তারা আমাদের আকাশ সীমানায় অনুপ্রবেশ করেছে, আমরা তাদের সাইবার স্পেসে অনুপ্রবেশ করেছি। দেশের সার্বভৌমত্ব রক্ষায় কাউকেই ছাড় দেয়া হবে না।’’

সম্প্রতি মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা মুসলিমদের বিরুদ্ধে দেশটির সেনাবাহিনী অভিযান পরিচালনা করছে। রোহিঙ্গাদের শত শত গ্রামে অগ্নিসংযোগ, হেলিকপ্টার থেকে মর্টার শেল, গুলি নিক্ষেপ করা হচ্ছে। মিয়ানমার সরকারের এই অভিযানে বাংলাদেশের দিকে ছুটছেন হাজার হাজার রোহিঙ্গা।

পাঠকের মতামত