প্রকাশিত: ১৬/০৪/২০১৮ ৫:৪২ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:০৬ এএম

উখিয়া নিউজ ডটকম::
চলতি সপ্তাহে বাংলাদেশ সফরে আসছেন আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতাবিষয়ক যুক্তরাষ্ট্রের অ্যাম্বাসাডর-অ্যাট-লার্জ (বিশেষ দূত) স্যাম ব্রাউনব্যাক। এ সফরে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি।

যুক্তরাষ্ট্র ইতোমধ্যে রোহিঙ্গা নিপীড়নকে মিয়ানমারের ‘জাতিগত নিধনযজ্ঞ’ হিসেবে অভিহিত করেছে। স্যাম ব্রাউনব্যাক এ সফরে কক্সবাজারে আশ্রিত রোহিঙ্গাদের মিয়ানমারের ধর্মীয় স্বাধীনতা পরিস্থিতি মূল্যায়ন করবেন।উখিয়া নিউজ ডটকম। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর জানিয়েছে, অ্যাম্বাসাডর-অ্যাট-লার্জ স্যাম ব্রাউনব্যাক গত শুক্রবার থেকে তুরস্ক ও বাংলাদেশে আট দিনের সফর শুরু করছেন। সফরকালে তিনি সরকারি কর্মকর্তা, নাগরিকসমাজ এবং সংখ্যাগুরু ও সংখ্যালঘু উভয় ধর্মীয় সম্প্রদায়ের ধর্মীয় প্রতিনিধিদের সঙ্গে ধর্মীয় স্বাধীনতা বিষয়ে আলোচনা করবেন।

গত বছরের ২৫ আগস্ট রাখাইনে শুরু হওয়া দেশটির সেনাবাহিনীর অভিযানে সাড়ে ছয় লাখের বেশি রোহিঙ্গা বাংলাদেশে এস আশ্রয় নিয়েছে। মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে গণহত্যার অভিযোগ আনা হলেও তা বরাবরই অস্বীকার করা হয়। তবে গত সপ্তাহ সপ্তাহে সংখ্যালঘু ১০ রোহিঙ্গা মুসলিম হত্যায় দেশটির নিরাপত্তাবাহিনীর সদস্যরা জড়িত বলে জানিয়েছে সেনাবাহিনী এবং তাদের বিরুদ্ধে সেনা আইনে শাস্তি দেয়া হয়েছে।

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...

ইসলামপুরে আটক রোহিঙ্গা যুবককে কুতুপালং ক্যাম্পে হস্তান্তর

জামালপুরের ইসলামপুরে অচেতন অবস্থায় উদ্ধার মো. রোবেল (২২) নামের সেই রোহিঙ্গা যুবককে কক্সবাজারের কুতুপালংয়ের ট্রানজিট ...