প্রকাশিত: ২৯/১০/২০১৮ ৮:০৪ পিএম , আপডেট: ২৯/১০/২০১৮ ৯:১৯ পিএম

সংবাদ বিজ্ঞপ্তি::
উখিয়া বার্মা পাড়া রোহিঙ্গা ক্যাম্পে-১৩ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পপুলেশন মুভমেন্ট অপারেশনের কমিউনিটি সেফ স্পেস এর উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে ফিতা কেটে এই কমিউনিটি সেফ স্পেস এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এরপর বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পপুলেশন মুভমেন্ট অপারেশনের প্রকল্প পরিচালক ইকরাম ইলাহী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প ব্যবস্থাপক এম. নূরন নবী। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিডিআরসিএস আরএফএল বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার, ড্যানিশ রেড ক্রসের কান্ট্রি কো-অর্ডিনেটর মায়ে মানাগবানাগ, ইন্ট্যারন্যাশনাল ফেডারেশন অব রেডক্রস-রেডক্রিসেন্ট এর অপারেশন ম্যানেজার ফ্রাঙ্ক কেনেডি, ১৩, ১৪ ও ১৯ রোহিঙ্গা ক্যাম্প এর ইনচার্জ আবদুল ওয়াহাব রাশেদ, ইকোর কো-অর্ডিনেটর মি. লুক লুক, রোহিঙ্গা কমিউনিটির ক্যাম্প-১৩ এর প্রতিনিধি মোহাম্মদ আলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন পৃথ্বিরাজ বড়–য়া।

সভাপতির বক্তব্যে প্রকল্প পরিচালক ইকরাম ইলাহী চৌধুরী বলেন, বিশ্বব্যাপী মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে রেডক্রিসেন্ট-রেডক্রস। বাংলাদেশে রোহিঙ্গা সংকটের পর থেকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পপুলেশন মুভমেন্ট অপারেশন কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও আমরা কাজ করে যাবো। তবে এক্ষেত্রে আগে দেশের সার্বভৌমত্বকে প্রাধান্য দিতে হবে। সরকারের সুনাম ক্ষুন্ন হয় এমন কোন কাজ করা যাবে না। তিনি সরকারের নির্দেশনা অনুযায়ী সকল সংস্থাকে কাজ করার আহবান জানান।

কমিউনিটি সেফ স্পেস প্রসঙ্গে প্রকল্প ব্যবস্থাপক এম. নূরন নবী বলেন, রোহিঙ্গা ও স্থানীয় জনগোষ্ঠীর মনো-সামাজিক সহায়তা, স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি, পয়নিষ্কাশন ব্যবস্থাপনাসহ দুর্যোগকালীন আশ্রয় শিবির হিসেবে ব্যবহার করা হবে। এছাড়া কমিউনিটির বিভিন্ন বিষয় নিয়ে আলাপ আলোচনার জন্য এই কমিউনিটি সেফ স্পেস ভূমিকা পালন করবে। এটি বিনির্মানে সহযোগিতা করেন ড্যানিশ রেড ক্রস।

পাঠকের মতামত

বগি লাইনচ্যুত, কক্সবাজার-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল বন্ধ

চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী বিশেষ ট্রেনের (ঈদ স্পেশাল) ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে কক্সবাজার-চট্টগ্রাম রুটে ...