প্রকাশিত: ২১/১০/২০১৭ ৯:১৬ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১১:৫৫ এএম

ঢাকা: অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের দুই মামলায় জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ দলটির আট নেতাকর্মীকে ১০ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।
শনিবার ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারী এ আদেশ দেন।
ডিএমপির অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান এ তথ্য জানিয়েছেন।
আনিসুর রহমান জানান, ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে মামলার তদন্ত কর্মকর্তা কদমতলী থানার পরিদর্শক মো. সাজু মিঞা দুই মামলায় জামায়াতের আমির মকবুলসহ আটজনকে ১০ দিনের রিমান্ড শেষে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।
তিনি জানান, আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুর রাজ্জাক, এসএম কামাল উদ্দিন, খোরশেদ আলম ও সানাউল্লাহ মিয়া জামিন চেয়ে শুনানি করেন।
শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নাকোচ করে এ আদেশ দেন।
মামলার অপর আসামিরা হলেন জামায়াতের নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, চট্টগ্রাম মহানগর আমির মোহাম্মদ শাজাহান, সেক্রেটারি নজরুল ইসলাম, দক্ষিণ জেলার আমির জাফর সাদেক, সেক্রেটারি জেনারেলের ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম ও বাসার মালিক সাইফুল ইসলাম।
গত ৯ অক্টাবর রাজধানী উত্তরার ৬ নম্বর সেক্টরের একটি বাসা থেকে রাত ৯টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে জামায়াত নেতাদের আটক করে। এরপর রাজধানীর কদমতলী থানার পুরোনো দুটি মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে ২০ দিনের রিমান্ড চাইলে ১০ দিনের রিমান্ডে পাঠানো হয়েছিল।

পাঠকের মতামত

পবিত্র ঈদুল ফিতর আজ

‘ঈদ এসেছে দুনিয়াতে শিরনি বেহেশতী/দুষমনে আজ গলায় গলায় পাতালো ভাই দোস্তি’- জাতীয় কবি কাজী নজরুল ...