প্রকাশিত: ২০/০২/২০১৮ ১০:৩৩ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৬:২১ এএম

উখিয়া নিউজ ডটকম:;

বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা উর্দ্ধতন নেতৃত্বের প্রতি আস্থা, পারষ্পরিক বিশ্বাস, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ এবং শৃংখলার মান বজায় রেখে নিজ নিজ কর্তব্য পালন করে আসছে। সেনাবাহিনীরা দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে কাঁদে কাঁদ মিলিয়ে সকল বাধা বিপত্তি অতিক্রম করে এই ডিবিশনের শক্তি আরো বৃদ্ধি করবে।’

কক্সবাজারের রামু সেনানিবাসে ১০ পদাতিক ডিভিশনের অধীনস্থ ৪ ইউনিটের পতাকা উত্তোলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর চীফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেঃ জেনারেল মোঃ নাজিম উদ্দীন।

এসময় তিনি আরো বলেন, দেশ এবং জাতি যেভাবে সেনাবাহিনীর উপর আস্থা রেখেছে ঠিক তেমনি এই আস্থা অটুট রাখতে নিরলশ কাজ করছে সেনাবাহিনী। এসময় তিনি স্বাধীনতার যুদ্ধে সেনাবাহিনীর ভূমিকার কথাও তুলে ধরেন।

আর প্রশংসা করেন, মিয়ানমার হতে বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠির পুনর্বাসন, চিকিৎসা সেবা ও ত্রান বিতরণসহ অন্যান্য সহায়তায় ১০ পদাতিক ডিভিশনের অসামান্য ভূমিকা নিয়ে।মঙ্গলবার সকালে নবগঠিত রামু সেনানিবাসকে পূর্ণাঙ্গ সেনানিবাসে রূপান্তরিত করার আরেক ধাপ হিসেবে ১০ পদাতিক ডিভিশনের অধীনস্থ ৪ টি ইউনিটের পতাকা উত্তোলন করা হয়।

এ ৪ ইউনিট হল, ৬৩ ইস্ট বেংগল, ৩৯ এসটি ব্যাটালিয়ন, ৫৫ ফিল্ড এ্যাম্বুলেন্স এবং ১৫৩ ফিল্ড ওয়ার্কশপ কোম্পানি।সকাল সাড়ে ১০ টায় ১০ পদাতিক ডিভিশনের ডিওসি মেজর জেনারেল মোহাম্মদ মাকসুদুর রহমান তাঁকে অভ্যর্থনা শেষে।

প্যারেড কমান্ডার মেজর মোহাম্মদ ইশতিয়াক জামিল এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকস দশ কুচকাওয়াজ প্রদর্শন করে এবং সিজিএস’কে সালাম প্রদান করে। পরে পতাকা উত্তালন ও ভাষন প্রদান করা হয়।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...