প্রকাশিত: ২১/১১/২০১৬ ৯:০০ পিএম

ramu-coll-pic-2116আবুল কাশেম সাগর,রামু::
ছাত্র-ছাত্রীদের নীতি-নৈতিকতা ও মূল্যবোধ আদর্শে অনুপ্রানিত হয়ে পড়াশোনার মাধ্যমে নিজেদের তৈরী করতে হবে। সুশিক্ষিত হয়ে নতুন প্রজন্মকে সুষ্ট ও সুন্দর সমাজ বিনির্মানে দেশ প্রেমে আগ্রহী হয়ে দায়িত্বশীল হতে হবে। প্রত্যেক ছাত্র-ছাত্রীদের জীবনের বাস্তবমূখী লক্ষ্য অটুট থাকতে হবে। সোমবার ( ২১ নভেম্বর) সকাল ১১টায় রামু কলেজ মিলনায়তনে অর্থনীতি, হিসাব বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের ( ২০১৬-২০১৭) শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের ওরিয়েন্টেশন ক্লাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত) মোহাম্মদ আবদুল হক। তিনি বলেন, রামু উপজেলার একমাত্র উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান রামু কলেজ কলেজ পরিচালনা কমিটির সভাপতি কক্সবাজার সদর রামু আসনের এমপি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল ও পরিচালনা পর্ষদ সদস্যবৃন্দ, কলেজের শিক্ষাকদের আন্তরিক সহযোগিতায় এগিয়ে যাচ্ছে।

কলেজের প্রদর্শক মানসী বড়–য়ার সঞ্চলনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজ পরিচালনা কমিটির সদস্য নুরুল কবির হেলাল।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক নিজামুল হক, ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো. আবু তাহের, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক ইসরাত জাহান, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক ইজত উল্লাহ, হিসাব বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক কিশোর পাল, সহকারী অধ্যাপক ও অর্থনীতি বিভাগের প্রধান আ.ম.ম জহির।

ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান তওহীদের সার্বিক সহযোগিতায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যাপক মোহাম্মদ হোছাইন, অধ্যাপক মো.মনির, অধ্যাপক জাফল আলম, অধ্যাপক অহিদুল কবির, অধ্যাপক হারুণ অর রশিদ, প্রভাষক হুমাইরা আক্তার , হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক বেলাল উদ্দিন, ইংরেজী বিভাগের প্রভাষক মিজানুর রহমান, হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক দিবস বৈদ্য, অর্থনীতি বিভাগের প্রভাষক মো.ফিরোজ ও নুরুল ইসলাম, সেমিনার সহকারী জেসমিন নূরী, অফিস সহায়ক মঈন উদ্দিন কাদেরীসহ কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা। সভায় অনার্স ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন, মো. আবদুল্লাহ, অপর্ণা বড়–য়া, জয় কুমার দে। অনুষ্ঠানে কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান, শিক্ষার্থী আছমাউল কবির সুইটি, হোসনে তামান্না, নাসরিন জাহান বেবী, জান্নাতুল নাঈম সুমি, রুমা আক্তার, রওনক আফরোজা ও অংকিতা দে।

পাঠকের মতামত

নিরাপত্তারক্ষীর কাজ করে বিশ্ববিদ্যালয়ে পড়েছেন, এখন বিসিএস ক্যাডার

গল্প-আড্ডায় বিশ্ববিদ্যালয়জীবনটা উপভোগের সুযোগ আবদুল মোত্তালিবের হয়নি। দুপুর গড়ালেই তাঁকে ছুটতে হতো কাজে। অসচ্ছলতার কারণে ...