প্রকাশিত: ৩০/১০/২০১৮ ৯:২০ পিএম

সোয়েব সাঈদ, রামু::
কক্সবাজারের রামুতে ককটেল বিস্ফোরন করে নাশকতা সৃষ্টির অভিযোগে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় রামু উপজেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মেরাজ আহমেদ মাহিন, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক এম আবদুল্লাহ আল মামুন সহ ১৬ জনকে এজাহারভুক্ত এবং আরো ৪০ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে। গতকাল মঙ্গলবার (৩০ অক্টোবর) রামু থানায় মামলাটি দায়ের করা হয়।

এরআগে মঙ্গলবার (২৯ অক্টোবর) রাত সাড়ে দশটায় রামুর আমতলিয়া পাড়া এলাকায় সড়কের উপর থেকে ৪টি ককটেলের খোসা উদ্ধার করে পুলিশ।

রামু থানার ওসি মুহাম্মদ আবুল মনসুর জানান, ককটেল বিস্ফোরণ ঘটিয়ে নাশকতার অভিযোগে মামলা (নং২৪৩/২০১৮) করা হয়েছে। তিনি আরো জানিয়েছেন, মঙ্গলবার রাতে অভিযুক্তরা ককটেল বিস্ফোরন ঘটায়। এতে ওই এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ওই সময় ঘটনাস্থল থেকে ৪টি বিস্ফোরিত ককটেল উদ্ধার করে। পুলিশের তদন্তে চিহ্নিত ব্যক্তিদের মামলায় অভিযুক্ত করা হয়েছে।

মামলার অপর আসামীরাও বিএনপি দলীয়। এরা হলেন দিদারুল আলম প্রকাশ দিদার বলী, ফতেখাঁরকুল ইউপি সদস্য কামাল উদ্দিন, মানোয়ার আলম, সাহেদুজ্জামান বাহাদুর, শাহজাহান লুতু, আবছার কামাল, জিল্লুর রহমান, ফয়েজ উদ্দিন ফয়েজ, আবুল বশর বাবু, জিল্লু চৌধুরী, কবির আহামদ, ফরিদুল আলম ও কলিম উল্লাহ।

রামু উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক, রামু প্রেস ক্লাবের সদস্য এবং দৈনিক ইনকিলাব এর রামু সংবাদদাতা এম আবদুল্লাহ আল মামুন জানান, কোথাও কোন বিস্ফোরণ হয়েছে কিনা তা তিনি জানেন না। হঠাৎ জানতে পারলেন একটি গায়েবী মামলায় তাকেও আসামী করা হয়েছে।

পাঠকের মতামত

১৫০ বাংলাদেশিকে ফিরিয়ে ২৮৫ সেনাকে নিয়ে ফিরবে মিয়ানমারের জাহাজ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জা‌নি‌য়ে‌ছেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ ও সেনাবাহিনীর ২৮৫ ...

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...