প্রকাশিত: ২০/০৪/২০১৮ ৬:৫১ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৩:৫৫ এএম
ডেস্ক রিপোর্ট :
রাতারাতি বড়লোক হতে চেয়েছিলেন ইয়াবা ব্যবসায়ী রিপা

রিপা আক্তার (২৪)। এ বয়সেই রাতারাতি বড়লোক হওয়ার স্বপ্নে বিভোর। কিন্তু আর্থিক অস্বচ্ছলতায় কোনো উপায়ান্তর না দেখে জড়িয়ে পড়েন নিষিদ্ধ মরণব্যাধি মাদক ব্যবসায়। যে ব্যবসা করে রাতারাতি বড়লোক হতে চেয়েছিলেন তিনি। তাই দীর্ঘদিন ধরে অতি গোপনে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে চালিয়ে যাচ্ছিলেন ইয়াবার ব্যবসা।

কখনো পানির ফিল্টার, হরলিক্সের বোতল, গুঁড়ো দুধের প্যাকেট কখনো বা সাবানের প্যাকেট, ভেজা টিস্যুর বক্স ও চকলেটের বোতলে করে বিভিন্ন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে এসব ইয়াবা রাজধানীসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় দীর্ঘদিন ধরে সরবরাহ করে আসছিলেন রিপা। তিনি এসব কক্সবাজার, চট্টগ্রাম ও টেকনাফ সীমান্ত এলাকা থেকে সংগ্রহ করতেন।

র‍্যাবের কাছে গোপন তথ্য ছিল- রিপা আক্তার বৃহস্পতিবার সন্ধ্যায় ডিএমপি ঢাকার মিরপুর মডেল থানাধীন মিরপুর-১০ নম্বরের মা ইলেকট্রিক জোন দোকানের সামনে থেকে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আসা মাদক গ্রহণ করে টাকা লেনদেন করবেন। র‍্যাব-২ এর একটি অভিযানিক দল তাৎক্ষণিকভাবে ওই স্থানে উপস্থিত হয়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালানোর চেষ্টা করেন রিপা। পরে তাকে হাতেনাতে ১০ দশ হাজার পিস ইয়াবাসহ আটক করে র‍্যাব। এসময় তার কাছ থেকে ১টি পিওরিট পানির ফিল্টার, ১টি হরলিক্সের প্যাকেট, ১টি পিডিয়াসিউর প্যাকেট, ১টি সিলন টি, ১টি গ্লুকোজ পাউডারের প্যাকেট, ভিম লিকুইড, আইস কুল, তিনটি এসিআই এরোসল, লাক্স সাবান ও ডেটল হ্যান্ডওয়াশ জব্দ করা হয়।

সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. শাহিনুর ইসলাম জানান, সন্ত্রাস, চরমপন্থী ও ধর্মীয় জঙ্গিবাদ নির্মূলের পাশাপাশি মাদক বিরোধী অভিযানে র‍্যাব বলিষ্ঠ পদক্ষেপ রেখে চলেছে। গোয়েন্দা ও নিয়মিত অভিযানিক কার্যক্রমের মাধ্যমে মাদকের চোরাচালান, চোরাকারবারী, চোরাচালানের রুট, মাদকস্পট, মাদকদ্রব্য মজুদকারী ও বাজারজাতকারীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় মাদক ব্যবসায়ী রিপা আক্তারকে গ্রেফতার করতে র‍্যাব সক্ষম হয়েছে।

তিনি আরো জানান, মূলত কম সময়ে বেশি মুনাফা অর্জন করে বড় লোক হতেই এই পেশায় নেমেছিলেন রিপা। বিভিন্ন কৌশলে ইয়াবা সংগ্রহ করে রাজধানীসহ বাংলাদেশের বিভিন্ন জেলার মাদক ব্যবসায়ীদের কাছে দীর্ঘদিন ধরে তা সরবরাহ করে আসছিলেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

গ্রেফতার রিপা আক্তার র‍্যাবের কাছে স্বীকার করেছেন- দীর্ঘদির ধরে এই ব্যবসার সাথে জড়িত। তার স্বামীর নাম জাকারিয়া সিদ্দিকী। তাদের বাড়ি গাজীপুরের জয়দেবপুর থানার তালুটিয়া পূর্বপাড়ায়।

পাঠকের মতামত