প্রকাশিত: ১২/০৬/২০২১ ১২:১৫ পিএম

ভাসানচর থেকে পালিয়ে আসা নারী-শিশুসহ ১২ রোহিঙ্গাকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়ন থেকে আটক করেছে পুলিশ।
শুক্রবার বেলা ১১টার দিকে চরএলাহী ইউনিয়নের চরএলাহী দক্ষিণ ঘাট থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদের ছেলে খায়ের হোসেন, জহুর আহাম্মদের মেয়ে রাশেদা, খতিজা, মমিনা বেগম, নূর ইসলামের ছেলে মো. ইউসুফ, কামাল হোসেনের ছেলে মো. সিদ্দিক ও মেয়ে জুবাইদা, মন্তাজুলের ছেলে আবুল হায়েজ, আবুল খায়েরের ছেলে শহিদ, তার ছেলে তারেক, আরমান এবং তার ছেলে ওমাহের।

স্থানীয়রা জানায়, কক্সবাজার নেয়ার কথা বলে ১২ রোহিঙ্গাকে কোম্পানীগঞ্জের চরএলাহী ঘাটে নামিয়ে দেয় দালাল চক্র। সেখানে তাদের কথাবার্তায় সন্দেহ হলে স্থানীয়রা পুলিশে খবর দেন। পরে তাদের আটক করে পুলিশ।

আটক রোহিঙ্গারা জানান, ১৭ হাজার টাকা চুক্তিতে তাদের আগের বাসস্থান কক্সবাজারে দিয়ে আসার চুক্তি করেন দালাল ও নৌকার মাঝিরা। কিন্তু সারারাত ঘুরিয়ে শুক্রবার ভোরে চরএলাহী ঘাটে নামিয়ে চলে যান তারা।

কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) মো. আবুল কালাম আজাদ জানান, স্থানীয়দের খবরে ১২ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা হবে।

পাঠকের মতামত

১৫০ বাংলাদেশিকে ফিরিয়ে ২৮৫ সেনাকে নিয়ে ফিরবে মিয়ানমারের জাহাজ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জা‌নি‌য়ে‌ছেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ ও সেনাবাহিনীর ২৮৫ ...

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...