প্রকাশিত: ১৭/০১/২০২১ ৭:৫৭ পিএম

ফারুক আহমদ , উখিয়া ::
বাংলাদেশ নূরানী ইসলামী একাডেমী বিভাগের তৃতীয় শ্রেণীর কেন্দ্রীয় সনদ পরীক্ষায় উখিয়া উপজেলার এতিহ্য বাহি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান মরিচ্যা আজিজুল উলুম মাদ্রাসার শিক্ষার্থীরা শতভাগ পাস করেছেন।
নূরানী বিভাগের প্রধান শিক্ষক মাওলানা আব্দুল হামিদ জানান, ২৩ জন শিক্ষার্থী কেন্দ্রীয় সনদ পরীক্ষা অংশগ্রহণ করে সকলেই কৃতিত্বের সহিত পাস করে গৌরব অর্জন করেছেন । তন্মধ্যে গোল্ডেন এ প্লাস পেয়েছেন ৪ জন, এ প্লাস ১৫ জন ও এ গ্রেডে পাস করেছেন ৪ জন।
মাদ্রাসা সূত্রে জানা গেছে , গোল্ডেন এ প্লাস প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, মোবাশশেরা , মোঃ রিয়াজ উদ্দিন, মোঃ রবিউল হাসান ও মোঃ বোরহান উদ্দিন ।
এ প্লাস প্রাপ্তরা হলেন, ছমিয়া সুলতানা,মেহেদী হাসান , মোস্তাফি জাহান, আফসানা আক্তার, ইয়াসিন আরফার , মরিয়ম সিদ্দিকা, মোঃ ইমরান, সামিনা ইয়াসমিন নিশি, আরফাত রহমান , রাব্বি চৌধুরী, আব্দুল হামিদ, মেহেদী নাসরিন, শহিদুল ইসলাম , মাছুমা আক্তার ও মাইমুনা সুলতানা।
এ গ্রেড প্রাপ্তরা হলেন আজিজা সুলতানা, শাকেরা বেগম, মেহেদী হাসান ও ইউনুস।

১৯৯৪ সালে মরিচ্যা গরু বাজার সংলগ্ন এলাকায় আযীযুল উলুম মাদ্রাসা ও এতিমখানা প্রতিষ্ঠা করা হয়। পীরেকামেল আল্লমা আমির হোসাইন (কাতারী হুজুর) হাফিজাহুল্লাহ্ এ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা। শাইখুল হাদীস আল্লমা মুফতী কিফাইতুল্লাহ্ (দাঃবা) পরিচালক।
উপ-পরিচালক হচ্ছেন আল্লমা আযীযুর রহমান আজিজী সাহেব (দাঃবা)

পাঠকের মতামত

রোহিঙ্গা শিবিরে ইফতার যে রকম

আব্দুল কুদ্দুস,প্রথমআলো রোববার বিকেল চারটা। কক্সবাজারের উখিয়ার প্রধান সড়ক থেকে বালুখালী আশ্রয়শিবিরে ঢোকার রাস্তায় দেখা ...

লাইসেন্সের কোন কাজ নেই, টাকা দিলে লাইসেন্স লাগে না!- উখিয়ার ব্যবসায়ী সাদ্দাম

বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই কথিত লেভেল লাগিয়ে অবৈধভাবে ব্যাটারির পানি বিক্রি করেন উখিয়ার সাদ্দাম মটরসের স্বত্তাধিকারী ...