প্রকাশিত: ১২/১১/২০১৮ ৭:৪৭ এএম

প্রতিবারের মতো আসন্ন জাতীয় সংসদ নিবার্চনেও অংশগ্রহণ করতে জোর প্রস্তুতি নিচ্ছেন শোবিজের কয়েকজন তারকা। এরইমধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কণ্ঠশিল্পী মমতাজ, অভিনেত্রী তারানা হালিম, রোকেয়া প্রাচী এবং অভিনেতা শাকিল খান।
জানা গেছে, ফোকসম্রাজ্ঞী মমতাজ আসন্ন একাদশ জাতীয় সংসদ নিবার্চনে অংশগ্রহণের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন গতকাল শনিবার দুপুরে। রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কাযার্লয়ের পাশে নিবার্চনী অফিস থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন নিজ এলাকার নেতাকমীর্রা।

২০১৪ সালের দশম জাতীয় সংসদ নিবার্চনে মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর-হরিরামপুর) আসন থেকে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন কণ্ঠশিল্পী মমতাজ বেগম। এবারো তিনি একই আসন থেকে নিবার্চনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

তাছাড়া গত শুক্রবার বিকালে ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কাযার্লয় থেকে স্বশরীরে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। ফেনী জেলার সোনাগাজী-দাগনভূঞা উপজেলার নৌকার হাল ধরতে চান কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক রোকেয়া প্রাচী।

মনোনয়ন কেনার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় রোকেয়া প্রাচী বলেন, আমার দল আওয়ামী লীগ ও নেত্রী আমাকে মূল্যায়ন করবেন বলে আশা রাখি। আর সুযোগ পেলেই নেত্রী শেখ হাসিনার মনের মতো করে ফেনীকে সাজাবো।

এর আগে, অভিনেত্রী তারানা হালিম সংরক্ষিত মহিলা আসনের এমপি হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তিনি বহুদিন ধরে তথ্য প্রতিমন্ত্রী হিসেবে সাফল্যের সঙ্গেই কাজ করেছেন। এর আগে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

তবে এবার আর সিলেকশনে নয়, ভোটারদের রায়েই নির্বাচিত হয়ে সংসদে আসতে চান এই অভিনেত্রী। তিনিও শনিবার মনোনয়ন ফরম তুলেছেন। টাঙ্গাইল- ৬ (দেলদুয়ার নাগরপুর ) আসন থেকে নিবার্চন করবেন অভিনেত্রী তারানা হালিম।

পূর্ব ঘোষণা অনুযায়ী নিবার্চনে অংশগ্রহণ করার জন্য মনোনয়ন ফরম তুলেছেন চলচ্চিত্র অভিনেতা শাকিল খান। বাগেরহাট-৩ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চাচ্ছেন। গতকাল সকালে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

নির্বাচন প্রসঙ্গে শাকিল খান বলেন, দলের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই আমি মনোনয়নপত্র কিনেছি। আশা করছি আমাকেই মনোনীত করা হবে। এলাকার মানুষও এখন আমাকে চায়। তারা সবাই আমার পাশে রয়েছে। আমি মানুষের জন্য কাজ করতে চাই।

চিত্রনায়ক শাকিল খান অনেকদিন ধরেই রাজনৈতিক প্রচারণা চালাচ্ছেন আওয়ামী লীগের হয়ে। সম্প্রতি রামপালে তার গ্রামের বাড়ি গৌরম্ভা বাজার থেকে বড় ধরনের মোটর শোভাযাত্রা করেন তিনি।

এদিকে, গতকাল টাঙ্গাইল-১ আসন থেকে নিবার্চন করার জন্য মনোনয়ন ফরম কিনেছেন টিভি অভিনেতা সিদ্দিকুর রহমান।

আর আজ রোববার গাজীপুর-৫ আসনের জন্য চিত্রনায়ক ফারুক মনোনয়ন ফরম কিনবেন বলে জানা গেছে।

পাঠকের মতামত