প্রকাশিত: ২৪/০৩/২০১৯ ৮:১৫ পিএম

ডেস্ক রিপোর্ট ::
পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোট মোটোমুটি ভালো হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।
তিনি বলেন, নির্বাচন কমিশন আজকের ভোটে মোটামুটি সন্তোষ প্রকাশ করেছেন। এ ধাপে ৪০ থেকে ৪৫ ভাগ ভোট পড়তে পারে বলে আশা প্রকাশ করেন সচিব।

রোববার আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচন পরবর্তী সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, একটি জোট নির্বাচনে অংশগ্রহণ করেনি। ভোট না দেয়ার জন্যও তাদের প্রচারণা আছে। এসব আপনাদের খেয়াল রাখতে হবে। এ সবকিছু মিলিয়ে কমিশন বলেছে নির্বাচনে কত শতাংশ ভোট পড়ল এটা নিয়ে আমাদের কোনো মাথা ব্যথা নেই। বিষয়টা হলো শান্তিপূর্ণভাবে নির্বাচনটা অনুষ্ঠিত হয়েছে কিনা।

কম ভোটারের উপস্থিতিতে ভোট গ্রহণযোগ্যতা পেল কি-না জানতে চাইলে তিনি বলেন, কত শতাংশ ভোট দিতে হবে বা গ্রহণযোগ্যতা পাবে কি-না এজন্য আমাদের দেশে কোনো আইন নেই।

নির্বাচনের চিত্র তুলে ধরে তিনি বলেন, আজকে ১১৭টি উপজেলায় ভোটগ্রহণ করার কথা ছিল। কিন্তু অনিয়মের কারণে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার ভোট বন্ধ করা হয়েছে এবং এছাড়া সেখানে দায়িত্বে থাকা সেখানকার অতিরিক্ত পুলিশ সুপার ও ওই থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া এ জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আরো কেউ এর সঙ্গে জড়িত হলে তাদেরকেও বিচারের আওতায় আনা হবে।

অনিয়মের কারণে এ ধাপে মোট ৯ হাজার ২৯৮টি কেন্দ্রের মধ্যে ১৪টি কেন্দ্রের ভোট বন্ধ করা হয়েছে বলেও জানান সচিব।

সচিব জানান, চট্টগ্রামের চন্দনাইশে দুইপক্ষের সংঘর্ষে একজন পুলিশ কনস্টেবল গুলিতে আহত হয়। তাকে সেখান থেকে উদ্ধার করে হেলিকপ্টারে করে এনে ঢাকার হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

এ সময় জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম, ইসির যুগ্ম-সচিব ফরহাদ আহাম্মদ খান ও এসএম আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

কঠোর নির্দেশনার পরও মন্ত্রী-এমপিদের স্বজনরা ছাড়ছে না ভোটের মাঠ

সরকারদলীয় এমপি-মন্ত্রীদের সন্তান, পরিবারের সদস্য ও নিকটাত্মীয়দের আসন্ন উপজেলা নির্বাচনে অংশ না নিতে কঠোর নির্দেশনা ...

মিয়ানমার থেকে পালিয়ে আসা সীমান্তরক্ষীদের নিতে জাহাজ আসবে এ সপ্তাহেই

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে চলে আসা দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যদের ফের ...