প্রকাশিত: ১৩/০৮/২০১৬ ১:৩৯ পিএম

received_735525009920587জিহান আলম আশুয়াক::

দেখো মা আমি আজ বাবার সাথে ঘুমাব তুমি কেন আমায় রুমে যেতে বলছ? তুমি তো জানো বাবার হাতটায় আমার বালিশ। এভাবে নানা কথায় আর কাজে মায়ের সাথে রেগে যেতাম।  কিন্তু এখন, এখন মা বলেই না রুমে যেতে আমি নিজ থেকে আমার রুমে ঘুমিয়ে পড়ি। ভাবছেন বড় হয়ে গেছি তাই??? কিন্তু এর কারন আমার বড় হওয়া   নয় এর কারন আমি   তো  আমার বালিশ টা হারিয়ে ফেলেছি। দেখুন তো, আমি কি বোকা ছিলাম।আমি তো জানতাম না  অতি মূল্যবান সম্পদগুলো  আঁকড়ে ধরতে হয়। আর জানেন আমার এ সম্পদ ছিল আমার  বাবা।

জানো বাবা আমি তোমায় ছাড়া ঘুমোতে শিখেছি আর কান্না করলে  মা তোমায় ফোন দিতে যায় না কিন্তু হে বড় আপ্পি তার ফোন নে  আমার কান্নার vedio করার   জন্যে আর আমাকে ধোমকায়, বলে কি fb তে upload দিবে।তাই কি আর করার বেহায়ার মতো  হেসে দি।আর আমার  তো  শিখতে হয়েছে  ৭ টা বছর হয়ে গেল সময় শিখিয়ে দিয়েছে।  এখন মা আমাদের কোনো কিছুর প্রয়োজন বোধ করতে দেয় না।সত্যি  বলেত আমাদের  কারো তোমার প্রয়োজন হয় না কিন্তু ভীষন অপ্রয়োজনে তোমায় খুঁজছে আমাদের  মন। সবাই বলে আমি নাকি আনেক selfish। কিন্তু বাবা আমার ছেয়ে বড় selfish তো তুমি। কারন তুমি তো জানো  এ পৃথিবী কতটা নিষ্ঠুর। তোমার এটা ও  জানা ছিল তুমি আমাদের দেখতে পারবা।  কিন্তু একটা বার ও দেখতে চাইলে   আমরা  তোমায় দেখতে পারব না।

As I grow older,no matter whose love give me happiness, I will always be my baba’s little princess. Death may have take u away from me,  but my life hero u will forever. U know  what baba I stopped looking at the sky in the night cos destiny has taken away my life’s brightest star.

লেখক: জিহান আলম আশুয়াক, দশম শ্রেণী, ছাত্রী, কক্সবাজার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়।

পাঠকের মতামত

নতুন রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকানোই যখন বড় চ্যালেঞ্জ!

মিয়ানমারের তিনটি প্রধান এথনিক রেজিস্ট্যান্ট গ্রুপ—তাং ন্যাশনাল লিবারেশন আর্মি (টিএনএলএ), মিয়ানমার ন্যাশনাল এলায়েন্স (এমএমডিএ) এবং ...

একটি ফুল—

একটি ফুল, একটি ফুলের জন্যে কতো নিষ্পাপ গাছ প্রাণ হারালো, এই বর্বর শুকোনের দল বারংবার ...