প্রকাশিত: ১১/০৩/২০১৮ ১০:১২ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৩৫ এএম

ডেস্ক রিপোর্ট ::
বিশ্ব মেধা তালিকায় আবারও স্থান পেয়েছে বাংলাদেশের হাফেজ আবু রাইহান। সে উত্তরাস্থ তানযীমুল উম্মাহ হিফয মাদরাসার আত-তাসমী শাখার ৫ম শ্রেণির ছাত্র।
কাতার তিঝান আন-নূর বিশ্ব হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০১৮ এ ক্বিরাত ও হিফজ বিভাগে বিশ্বের ৫১টি দেশের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করে আবু রাইহান।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূতসহ অন্যান্য অতিথিরা। তাদের নিকট থেকে আবু রাইহান সদন ও পাঁচ লক্ষ টাকার আর্থিক মূল্যমান পুরস্কার গ্রহণ করে।
আবু রাইহান নেত্রকোনার সন্তান কৃতি সন্তান। তার বাবার নাম হাফেজ নূরুল ইসলাম ও মায়ের নাম ফাতেমা বেগম।
জানা যায়, তার বাবা দীর্ঘদিন যাবত নিখোঁজ থাকায় তার মা তাকে অনেক কষ্টে মানুষ করেছেন। লেখাপড়ার ক্ষেত্রে তাকে তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনও অনেক সহযোগিতা করে।
আজ রাত (১১ই মার্চ, ২০১৮) ১২টায় তার ঢাকায় ফেরার কথা রয়েছে।
এ বছর কাতার আন্তর্জাতিক ক্বিরাত ও হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০১৮ এ অংশগ্রহণের জন্য বাংলাদেশের তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসার তিনজন ছাত্র নির্বাচিত হয়। তারা হলো- তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসা তাসমী’শাখার মো. ইয়াকুব হোসেন তাজ, আবু রাইহান এবং তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসা, কক্সবাজার শাখা থেকে রিফাত মোহাম্মদ নাঈম। তাদের মধ্যে সেরা কৃতিত্ব পায় আবু রাইহান।

পাঠকের মতামত

আশ্রয় নেওয়া বিজিপিদের বিনিময়ে বাংলাদেশি বন্দি মুক্তি দেবে মিয়ানমার

বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) সদস্যদের ফেরানোর বদলে দেশটির জান্তা সরকারের কারাগারে থাকা ...

মিয়ানমারের পরবর্তী নির্বাচন দেশব্যাপী নাও হতে পারে: জান্তা প্রধান

মিয়ানমারে শান্তি ও স্থিতিশীলতা ফিরলে নির্বাচন আয়োজনের পরিকল্পনা রয়েছে ক্ষমতাসীন জান্তা সরকারের। তবে সে নির্বাচন ...

এমভি আবদুল্লাহতে বিমান বিধ্বংসী অস্ত্র বসিয়েছে জলদস্যুরা

সোমালি জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর গতিবিধি পর্যবেক্ষণ করছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নিজস্ব ...