প্রকাশিত: ১২/০২/২০১৭ ৯:১৮ এএম

গত বছরের আলোচিত ছবি ‘পিঙ্ক’-এ মুখ্য ভূমিকায় অমিতাভ বচ্চন থাকলেও অনেকের নজর কেড়েছেন তাপসী পান্নু। তেলেগু ছবির নিয়মিত এই অভিনেত্রী এখন বড় নির্মাতাদের ছবিতে চুক্তিবদ্ধ হচ্ছেন। তারই একটি ‘দ্য ঘাজি অ্যাটাক’। মজার ব্যাপার হলোÑ ছবিটিতে অভিনয় করার জন্য বাংলা ভাষা শিখেছেন তাপসী। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত হচ্ছে দ্য ঘাজি অ্যাটাক। ছবিতে বাংলাদেশি শরণার্থীর ভূমিকায় অভিনয় করেছেন তাপসী। সেই কারণে বাংলা ভাষাও শিখেছেন তিনি। চরিত্রে অভিনয় করতে যাতে সুবিধা হয়, সে কারণেই এই উদ্যোগ। এর জন্য একজন বাঙালি শিক্ষক তাকে নিয়মিত কোচিং দিতেন। উচ্চারণের ওপরও জোর দিয়েছিলেন তাপসী। শুধু তাই নয়, বাংলা ছবিও খুঁটিয়ে দেখতেন এই দক্ষিণী নায়িকা। বাঙালি বন্ধুদের থেকে সঠিক উচ্চারণ জেনে নিয়ে সেভাবে কথা বলতে চেষ্টা করতেন। তার এই পরিশ্রম চরিত্রটি নিপুণভাবে ফুটিয়ে তুলতে সাহায্য করছে।

এ সিনেমার ট্রেইলারের একটি দৃশ্যে অভিনেত্রী তাপসী পান্নুকে বাংলাদেশের জাতীয় সংগীতের লাইন ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি’ বলতে দেখা গেছে। ট্রেলারে ভারত-পাকিস্তান সাবমেরিন যুদ্ধের বিভিন্ন বিষয় দেখানো হয়েছে। সাবমেরিন কাহিনী নিয়ে নির্মিত এটি ভারতের প্রথম সিনেমা, যা পিএনএস গাজী সাবমেরিনের ডুবে যাওয়ার সত্য ঘটনা অবলম্বনে নির্মিত।

তেলেগু ও হিন্দি ভাষায় নির্মিত দ্য ঘাজি অ্যাটাক সিনেমাটি পরিচালনা করছেন সংকল্প রেড্ডি। এটি তার প্রথম সিনেমা। সিনেমায় তাপসী ছাড়াও অভিনয় করেছেন বাহুবলিখ্যাত রানা দাগ্গুবতী, সদ্য প্রয়াত অভিনেতা ওম পুরি, কে কে মেনন, রাহুল সিং প্রমুখ।

খবর : ডেইলি হান্ট ডট ইন

পাঠকের মতামত