প্রকাশিত: ২৯/১২/২০১৯ ১১:২৭ এএম

বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের দৈনিক সক্রিয় ব্যবহারকারী ২৩৮ কোটি ছাড়িয়ে গেছে। বর্তমানে বাংলাদেশে তিন কোটির বেশি মানুষ ফেসবুক ব্যবহার করছে। এমনটাই জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

তাই এবার বাংলাদেশের ক্রমবর্ধমান ফেসবুক ব্যবহারকারী বৃদ্ধির দিকটি বিবেচেনা করে একটি পদে কর্মী নিয়োগ দেবে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। এ বিষয়ে একটি বিজ্ঞাপন প্রকাশ করেছে ফেসবুক।

ওই বিজ্ঞাপনে ফেসবুক জানিয়েছে, বাংলাদেশের বাজার দেখার জন্য মার্কেট স্পেশালিস্ট পদে এই নিয়োগ দেয়া হবে। পদটি পূর্ণকালীন।

দায়িত্ব হিসেবে বলা হয়েছে, মার্কেট স্পেশালিস্ট ফেসবুক ব্যবহারকারীকে বাংলাদেশে বিষয়ে নানা রকম সহযোগিতা করবেন। প্রয়োজনে দক্ষিণ এশিয়া ও বৈশ্বিক মার্কেটের জন্যও সহযোগিতা করতে হবে।

এ ছাড়াও ফেসবুকের জন্য নানা ধরনের আইডিয়া বের করতে হবে। বিভিন্ন সংকেত বিশ্লেষণ করে প্রয়োজনীয় ইনসাইট তৈরি করতে হবে। এরপর আবেদনকারীর যোগ্যতা জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

ফেসবুক জানায়, ৫ বছরের কাজের অভিজ্ঞতা ও মাস্টার্স ডিগ্রিধারীরা এ পদে আবেদন করতে পারবেন। এছাড়া ডাটা অ্যানালাইসিস ও ভিজুয়ালাইজেশনে দক্ষ হতে হবে। প্রার্থীকে বাংলা ও ইংরেজি ভাষায় যোগাযোগে পারদর্শী হতে হবে।

কর্মস্থল : এ পদে নিয়োগ পেলে কর্মীকে সিঙ্গাপুরে ফেসবুকের এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের কার্যালয়ে কাজ করতে হবে।

যেভাবে আবেদন করবেন : ওই পদে আবেদন করতে যোগ্য প্রার্থীরা এখানে ক্লিক করে ফেসবুকের নির্দিষ্ট পেজে গিয়ে ফরম পূরণ করুন

পাঠকের মতামত

প্ল্যান ইন্টারন্যাশনালে চাকরি,জানতে হবে কক্সবাজার স্থানীয় ভাষা

আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির এমসি সেকেন্ডারি বিভাগ টেকনিক্যাল ...

তেল ছাড়ায় চলবে বাজাজ বাইক!

শীঘ্রই প্রথম সিএনজি মোটরসাইকেল চালু করার প্রস্তুতি নিচ্ছে বাজাজ। বাইকটি বাজারে আসলে তেল খরচ নিয়ে ...

কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডে চাকরি, লাগবে না অভিজ্ঞতা,কর্মস্থল: উখিয়া

আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সংস্থাটি কক্সবাজারে ‘কম্প্রিহেনসিভ, ইন্টিগ্রেটেড মাল্টিসেক্টর ...

ম্যানেজার পদে নিয়োগ দেবে আইআরসি, থাকছে না বয়সসীমা, কর্মস্থল: কক্সবাজার

ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটিতে (আইআরসি) ‘ইন্টারপ্রেটার সার্ভিস ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৭ ...