প্রকাশিত: ১৪/০৮/২০১৮ ৯:০৮ পিএম , আপডেট: ১৬/০৮/২০১৮ ১১:২৪ পিএম
সংবাদদাতা:
চকরিয়ায় ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কে ছিনতাইকালে দুই যুবককে আটক করেন টুরিষ্ট পুলিশ। আটক মোঃ শফিউল আলম (৩২) ডুলাহাজারা ইউনিয়নের বালুরচর গ্রামের মনির আহমদের পুত্র, অপরজন মাইনু উদ্দিন (১৯) একই এলাকার গিয়াস উদ্দিনের পুত্র বলে জানা গেছে। সোমবার দুপুর ১২টার দিকে পার্কের কর্তব্যরত টুরিষ্ট পুলিশ তাদের আটক করেন। পরে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোবাইল কোর্ট বসিয়ে তাদের জরিমানা করে মুছলেকা নিয়ে মুক্তি দেয়।
সুত্রে জানায়, সোমবার দুপুরে সাফারি পার্কের দশ তলা টাওয়ারের পাশে স্থানীয় দুই যুবক দর্শনার্থীদের ছিনতাই করতে দেখে টুরিষ্ট পুলিশকে জানানো হয়। এসময় পুলিশ এসে দুই ছিনতাইকারী শফিউল আলম ও মাইনু উদ্দিনকে নগদ টাকাসহ আটক করে।
ঘটনা সত্যতা জানিয়ে টুরিষ্ট পুলিশের ইনচার্জ মোঃ আরিফ জানান, ছিনতাইকারীদের মধ্যে শফিউল আলম নামের যুবককে ভাতিজা বলে দাবি করেন স্থানীয় চেয়ারম্যান নুরুল আমিন। আটকের ঘটনাটি তাৎক্ষনিক চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হলে তিনি ইউএন কার্যালয়ে তাদের নিয়ে যেতে বলেন। বিকেলে আটক আসামিদের নিয়ে যাওয়ার পথে চেয়ারম্যান নুরুল আমিনের লোকজন পথ গতিরোধ পূর্বক হামলার চেষ্টা করে।
অপরদিকে ডুলাহাজারা সাফারি পার্কে স্থানীয় দলীয় লোকজন ও চেয়ারম্যানের স্বজনরা প্রতিনিয়ত পর্যটকদের ছিনতাই ও শ্লীলতাহানির চেষ্টা করে বলে সুত্রে জানা গেছে।
এব্যাপারে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরু উদ্দিন মোহম্মদ শিবলী নোমান জানান, ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের টুরিষ্ট পুলিশের হাতে দুই যুবককে আটক করা হয়। পরে তাদের মোবাইল কোর্টের মাধ্যমে উভয়কে পাঁচশ টাকা করে এক হাজার টাকা জরিমানা করে মুচলেকা নিয়ে অভিভাবকদের জিম্মায় দেওয়া হয়।

পাঠকের মতামত

রোহিঙ্গা শিবিরে ইফতার যে রকম

আব্দুল কুদ্দুস,প্রথমআলো রোববার বিকেল চারটা। কক্সবাজারের উখিয়ার প্রধান সড়ক থেকে বালুখালী আশ্রয়শিবিরে ঢোকার রাস্তায় দেখা ...