প্রকাশিত: ০৫/১১/২০২১ ১০:১৮ এএম

সামাজিকমাধ্যম ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ বলেছেন, মেটাভার্স তৈরি হওয়ার পর কন্টেন্ট ক্রিয়েটরদের তাদের কাজের বিনিময়ে অর্থ দেওয়ার দিকে নজর দেবে ফেসবুক। অ্যাপল যে ত্রিশ শতাংশ ফি নেয়, তাতে কাজটি কঠিন করে তুলেছে। কাজেই কন্টেন্ট ক্রিয়েটররা যাতে আরও বেশি আয় করতে পারেন, তা নিশ্চিত করতে আমরা সাবস্ক্রিপশনের হালনাগাদ করছি।

বুধবার (৩ নভেম্বর) ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি এমন তথ্য দিয়েছেন। তিনি বলেন, আমরা কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য তাদের সাবস্ক্রিপশনের একটি প্রচারমূলক লিংক চালু করছি। লোকজন যখন এই লিংক ব্যবহার করে সাবস্ক্রিপশন করবেন, তখন কন্টেন্ট ক্রিয়েটররা কর বাদে নিজেদের আয় করা অর্থ পাবেন।

এই ধনকুবের বলেন, ক্রিয়েটররা তাদের শ্রোতাদের আরও বেশি স্বত্ব পাবেন। তারা যাতে নতুন সাবস্ক্রাইবারদের সবার ইমেল অ্যাড্রেস ডাউনলোড করতে পরেন, তাদের সেই সক্ষমতা দেওয়া হবে।

তিনি বলেন, আমরা একটি বোনাস কর্মসূচি চালু করছি। যাতে প্রতিটি নতুন সাবস্ক্রাইবারের জন্য ক্রিয়েটরদের অর্থ পরিশোধ করা হবে। চলতি গ্রীষ্মে ঘোষিত ১০০ কোটি মার্কিন ডলার ক্রিয়েটর বিনিয়োগের অংশ হিসেবে তাদের অর্থ দেওয়া হবে।

এদিকে চেহারা শনাক্ত করার প্রযুক্তি ফেস রিকগনিশন বন্ধের ঘোষণা দিয়েছে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা। এই প্রযুক্তির সাহায্যে ছবি বা ভিডিওতে ব্যবহারকারীকে শনাক্ত করতে পারে ফেসবুক।

পাঠকের মতামত

টেলিটকের ৪৮ লক্ষ গ্রাহকের সমস্যা দূর করার জন্য যাদুকরি পদক্ষেপ : পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক বলেছেন, জীবন কানক্টেভিটি হবে বিটিসিএলর লাইফ ...