প্রকাশিত: ১৯/০৫/২০১৮ ৩:২৫ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ২:৪৬ এএম

Facebook

অনলাইন ডেস্ক :

প্রযুক্তিনির্ভর এই যুগে সামাজিক যোগেযোগ মাধ্যমগুলোর মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে ফেসবুক। প্রতিষ্ঠানটি সর্বদাই আকর্ষণীয় ও নিত্যনতুন ফিচার এনে ব্যবহারকারীদের চমকে দেয়। সেই তালিকায় সাম্প্রতিক সংযোজন ছিল ফেসবুক স্টোরি।

জানা যাচ্ছে, অন্যতম প্রতিপক্ষ স্ন্যাপচ্যাটের থেকে কোনো অংশে পিছিয়ে থাকতে চায় না জুকারবার্গের কোম্পানি। তাই ফেসবুক স্টোরিতে এবার আরও তিনটি নতুন ফিচার নিয়ে আসতে চলেছে সংস্থাটি।

ফেসবুক স্টোরি আত্মপ্রকাশ করার পর থেকেই বেড়েছে এর চাহিদা। কেবল ফেসবুকেই নয়, স্টোরিতেও ছবি ও ভিডিও দেওয়ার চল শুরু হয়েছে হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামে। তবে ফিচারের ক্ষেত্রে তার নিকটতম প্রতিপক্ষ স্ন্যাপচ্যাটের থেকে এখনও পিছিয়ে রয়েছে ফেসবুক। আর এই দূরত্ব মেটাতে নতুন তিনটি ফিচার আনছে সোশ্যাল নেটওয়ার্কিং কোম্পানিটি।

নতুন তিন ফিচারে থাকছে-

১. এবার থেকে ছবি, ভিডিও’র মতো ফেসবুক স্টোরিতে দেওয়া যাবে অডিও। সেক্ষেত্রে সামনে কোনো ছবি বা রঙিন ব্যাকগ্রাউন্ড রেখে, পিছনে চালানো যাবে আপনার নিজের গলার আওয়াজ বা অন্য কোনো অডিও স্টোরি।

২. দ্বিতীয় ফিচারে থাকছে আপনার পুরনো স্টোরিটি আর্কাইভ করে রাখার সুবিধা। বর্তমানে স্টোরি দেওয়ার ২৪ ঘণ্টা পরই উধাও হয়ে যায় ফেসবুক স্টোরি। তবে এবার আর সেটা হবে না। থেকে যাবে আপনার ফেসবুক স্টোরি আর্কাইভে। তবে এতে খরচ হবে না আপনার ফোনের মেমোরি।

৩. ফেসবুক ক্যামেরার মাধ্যমে কোনো ছবি বা ক্লিপিংস তোলা হলে তা সেভ করে রাখা যাবে ফেসবুকেই। এতেও খরচ হবে না ফোনের মেমোরি।

পাঠকের মতামত

টেলিটকের ৪৮ লক্ষ গ্রাহকের সমস্যা দূর করার জন্য যাদুকরি পদক্ষেপ : পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক বলেছেন, জীবন কানক্টেভিটি হবে বিটিসিএলর লাইফ ...