প্রকাশিত: ১২/০১/২০১৭ ৯:০৯ এএম , আপডেট: ১২/০১/২০১৭ ৯:১০ এএম

উখিয়া নিউজ ডেস্ক::

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমরু  পুরানপাড়া পাহাড় থেকে উদ্ধারকৃত অস্ত্র-গুলাবারুদ ও আটক আসামীদের বিষয়ে নাইক্ষ্যংছড়ি থানায় থানায় মামলা হয়েছে। পাশাপাশি আটক ৩ আসামী (আরএসও কমান্ডার) কে বান্দরবান কোর্টে প্রেরণ করা হয়েছে।
থানা পুলিশ জানান, তকাল ১১ জানুয়ারী বুধবার দুপুর ২ টায় র‌্যাব-৭ এর এক সদস্য মো: রুহুল আমিন (নৌ) বাদী হয়ে এ মামলা করেন। যার নম্বর ৪, তারিখ: ১১/১/২০১৭ ইংরেজি।এতে আসামী করা হয় ৩ রোহিঙ্গা নেতাকে। তারা হলেন-মাষ্টার আবুল কালাম আজাদ (৪৯) পিতা: নেছার আহমদ সাং:কুতুপালং,শরনার্থী ক্যাম্প ,উখিয়া। হাসান আকবর (৩০) পিতা: সুলতান আহমদ সাং: মুচনি শরনার্থী ক্যাম্প, টেকনাফ। র্সবশেষ খাইরুল আমিন ওরফে বড় খাইরুল আমিন , কুতুপালং শরনার্থী ক্যাম্প, উখিয়া, ককসবাজার।
বাদী তার এজাহারে উল্লেখ করেন, গত ৯ জানুয়ারী সকাল ৯ টায় ককসবাজার-টেকনাফ সড়কের কচুবুনিয়া এসিএফ ইন্টারন্যাশনাল নেটওর্য়াকের  এর কার্যালয়ে পশ্চিমপাশে বাশঝাড়ের নিচে আসামীরা অস্ত্র ব্যবসার উদ্দেশ্যে জড়ো হয়েছিল । এমবাবস্থায় ককসবাজাস্থ র‌্যাব-৭ এর একটি টহল দল টহল দিচ্ছিল সে রাস্থায়।  গোপন সূত্রে খবর পেয়ে এ র‌্যাবের এ দলটি এসব অস্ত্র ব্যবসায়ীদের আটক করে। পরে তাদের স্বীকারোত্তিতে পর দিন রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমরু এলাকার নয়া পুরানপাড়া পাহাড়ে অভিযান চালিয়ে আরো কয়েকটি অস্ত্রসহ মোট ১০ টি অগ্নেয়াস্ত্র  ও ১৮৯ রাউন্ড গুলি সহ বিপুল সংখ্যক সরঞ্জাম উদ্ধার করে। এ সময় র‌্যাব সদস্য ছাড়াও পুলিশ,বিজিবি  ও আনসার সদস্যরাও অভিযানে অংশ নেন।
নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ মো: তৌাহিদ কবির জানান, অস্ত্র উদ্ধার ও আটক ৩ আসামীর বিষয়ে  থানায় মামলা হয়েছে মাত্র। মামলার আইও এ মামলার  কাজ শুরু করেছেন ইতিমধ্যেই। আর গ্রেপ্তার হওয়া ৩ আসামীর বিষয়ে রিমান্ডের আবেদন করা হয়েছে। বাকী পরেই বিস্তারিত জানা যাবে।
উল্লেখ্য, গত বছরের ১৩ মে টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার ব্যারাকে সশস্ত্র হামলা চালায় একদল দুর্বৃত্ত।
এ সময় হামলাকারীদের গুলিতে নিহত হন ব্যারাকের দায়িত্বরত আনসার কমান্ডার আলী হোসেন। হামলাকারীরা লুট করে নিয়ে যায় ১১টি আগ্নেয়াস্ত্র ও ৬৭০ রাউন্ড গুলি। এ ঘটনায় অভিযান চালিয়ে অস্ত্রসহ এ পর্যন্ত তিনজনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

পাঠকের মতামত

কক্সবাজারে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু, দৈনিক উৎপাদন ৩০ মেগাওয়াট

কক্সবাজার সদর উপজেলার বাঁকখালী নদীর খুরুশকুল উপকূলে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু হয়েছেছবি: প্রথম আলো কক্সবাজার সদর উপজেলার ...

রোহিঙ্গা ক্যাম্পে টার্গেট কিলিং!

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চলছে ‘টার্গেট কিলিং’। ক্যাম্পে আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নানা অপরাধ কর্মকাণ্ড ...

জান্নাতুলকে খুনের কথা আদালতে স্বীকার করলেন কক্সবাজারের রেজা

রাজধানীর পান্থপথে আবাসিক হোটেলে চিকিৎসক জান্নাতুল নাঈম সিদ্দিকা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ...

খাদ্য সংকটে সেন্টমার্টিন

হেলাল উদ্দিন সাগর :: বৈরী আবহাওয়ার কারণে গত এক সপ্তাহ ধরে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ...