প্রকাশিত: ১৫/০৮/২০১৮ ১০:৩০ পিএম , আপডেট: ১৬/০৮/২০১৮ ১১:২০ পিএম

গত ১৪ আগষ্ট দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকায় প্রকাশিত হলদিয়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভাংচুরের ঘটনায় আটক ১ শীর্ষক সংবাদটি আমার দৃষ্টিগোচর হওয়ায় ইহার জোর প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।
বাস্তব ঘটনা হচ্ছে উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের পাতাবাড়ী নলবনিয়া গ্রামের রশিদ আহমদের পুত্র ও কক্সবাজার একটি প্রাইভেট ক্লিনিকের মেডিকেল অফিসার বহু মামলার আসামী ডাক্তার আবদুস সালাম গং দীর্ঘদিন ধরে আমাদের বহুবছরের পৈত্রিক বসত ভিটা ও জমি জবর দখলের জন্য একাধিক বার হুমকি ধমকি দিয়ে আসছিল। গত ২২ জুলাই সকালে ডা: সালামের নিদের্শে তার ভাই আবুল কালামের নেতৃত্বে একদল ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী জমি জবর দখলের চেষ্টা করলে আমরা বাঁধা প্রদান করি। সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র নিয়ে আমাদেরকে হামলা চালিয়ে রক্তাত্ব করে। উক্ত ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করে, আমার পিতা শমশের আলম প্রকাশ মন্টু মিয়া সহ ভাইদের বিরুদ্বে থানায় একটি মিথ্যা মামলা দায়ের করে। যার নং- ২৭ তারিখ: ২৩/০৭/২০১৮ইং। হয়রানি মূলক মিথ্যা মামলা দিয়ে আমাদেরকে ঘর ছাড়া করার অপচেষ্টা চালায়। শুধু তাই নয় ছালাম বাহিনীর সন্ত্রাসীরা গত ১৩ আগষ্ট আমার পিতা মন্টু মিয়াকে মারধর করে পুলিশের হাতে তুলে দেয়। বর্তমানে আমাদের বিরুদ্বে আরো মিথ্যা মামলা করবে বলেও হুমকি দিয়ে যাচ্ছে। এ বিষয়ে হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বিচার সালিশ দায়ের করিলেও বিবাদীরা তা কর্ণপাত করছেনা। অথচ উক্ত জমি নিয়ে আদালতে বিএস সংশোধনী মামলাও রয়েছে।
এদিকে ডা: ছাসামের হুমকি-ধমকি হতে নিরহ পরিবারকে নিরাপত্তা ও মিথ্যা মামলা থেকে রেহায় দেওয়ার জন্য গত ৫ আগষ্ট স্বাস্থ্য সচিব, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিভিল সার্জনকে লিখিত অভিযোগ প্রেরণ করা হয়েছে। উক্ত অভিযোগে উল্লেখ করা হয় ডা: আবদুস ছালামের বিরুদ্বে সরকারী বনভূমি দখল, পাহাড় কর্তন, পরিবেশ ভারসাম্য নষ্ট করা, ভূয়া সদন প্রদান এবং সন্ত্রাসী মূলক কর্মকান্ডে জড়িত সহ বিশেষ ক্ষমতা আইনে একাধিক মামলা রয়েছে। মামলা গুলো হচ্ছে যথাক্রমে জিআর ২৩৭/১৪, জিআর ১৭৫/১৪, জিআর ২০১/১৫ বন মামলা ৩৯/১৩,৪৫/১৩, জিআর ৩৬০/১৩,অপর মামলা ৪৫৬/১১।
প্রকাশিত সংবাদে আমরা চাঁদা দাবী করছি মর্মে যে সংবাদ ছাপানো হয়েছে তা ভিত্তিহীন। এ ধরনের চাঁদা দাবীর প্রশ্নেই উঠে না পরিশেষে নিরহ পরিবারের সদস্য হিসাবে আমাদেরকে নিজ গ্রামে শান্তিপূর্ণ ভাবে সববাস করার নিরাপত্তা সহ ডা: আবদুস ছালাম কর্তৃক মিথ্যা মামলা থেকে রেহায় দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের নিকট ন্যায় বিচার প্রার্থনা করছি।

প্রতিবাদকারী:
মোহাম্মদ আয়াজ
পিতা- শমশের আলম প্রকাশ মন্টু মিয়া
গ্রাম- নলবুনিয়া, পাতাবাড়ী
হলদিয়া পালং,উখিয়া

পাঠকের মতামত