প্রকাশিত: ১৬/০৬/২০১৬ ৭:০৬ পিএম , আপডেট: ১৬/০৬/২০১৬ ৭:০৭ পিএম

2015_12_12_20_01_11_BMrgeqQ6NUauuqUZcMiha5UpD8qbm9_originalডেস্ক রিপোর্ট::

কক্সবাজারে ফরমালিনযুক্ত ১০০ বস্তা পেঁয়াজ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক রাসেলের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত শহরের বাজারঘাটা এলাকায় অভিযান চালান। এ সময় ‘ভাইভাই স্টোর’ নামের একটি দোকানের পেছনে মজুত রাখা ১০০ বস্তা পেঁয়াজে ফরমালিন পাওয়ায় সেগুলো জব্দ করা হয়।

ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক রাসেল প্রথম আলোকে জানান, ভারত থেকে আনা এসব পেঁয়াজে ফরমালিনযুক্ত কেমিক্যাল মেশানো আছে। পেঁয়াজ যেন দ্রুত পচে না যায়, সে জন্য লাল রঙের ক্ষতিকর ওই রাসায়নিক মেশানো হয়। পর্যায়ক্রমে অন্যান্য বাজারেও অভিযান চালানো হবে বলে জানান তিনি।

দোকানের মালিক আবু তাহের বলেন, চট্টগ্রামের খাতুনগঞ্জ থেকে পেঁয়াজ কিনে তিনি খুচরা বিক্রি করছেন। ফরমালিনযুক্ত কেমিক্যাল মেশানো হলে চট্টগ্রাম কিংবা অন্য কোথাও মেশানো হতে পারে। কক্সবাজার শহরসহ বিভিন্ন দোকানে এসব পেঁয়াজ বিক্রি হচ্ছে বলেও জানান তিনি।

জেলা স্বাস্থ্য বিভাগের স্যানিটারি কর্মকর্তা তরুণ বড়ুয়া বলেন, জব্দ করা ১০০ বস্তা পেঁয়াজের কিছু নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হবে। এতে আরও ক্ষতিকর কিছু পাওয়া গেলে দোকান মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জেলা মার্কেটিং অফিসার মো. শাহজাহানসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যুক্ত ছিলেন।

প্রথম আলো

পাঠকের মতামত

কক্সবাজারে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু, দৈনিক উৎপাদন ৩০ মেগাওয়াট

কক্সবাজার সদর উপজেলার বাঁকখালী নদীর খুরুশকুল উপকূলে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু হয়েছেছবি: প্রথম আলো কক্সবাজার সদর উপজেলার ...

রোহিঙ্গা ক্যাম্পে টার্গেট কিলিং!

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চলছে ‘টার্গেট কিলিং’। ক্যাম্পে আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নানা অপরাধ কর্মকাণ্ড ...

জান্নাতুলকে খুনের কথা আদালতে স্বীকার করলেন কক্সবাজারের রেজা

রাজধানীর পান্থপথে আবাসিক হোটেলে চিকিৎসক জান্নাতুল নাঈম সিদ্দিকা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ...

খাদ্য সংকটে সেন্টমার্টিন

হেলাল উদ্দিন সাগর :: বৈরী আবহাওয়ার কারণে গত এক সপ্তাহ ধরে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ...