প্রকাশিত: ১৮/০৪/২০১৮ ৮:২৭ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:০২ এএম

বাংলাদেশের মোটরসাইকেল বাজারে রাজত্ব করে যাচ্ছে বাজাজের স্পোর্টস বাইক পালসার। এরইমধ্যে পালসারের বেশ কয়েকটি মডেলও বাজারে এসেছে। কিন্তু এর মধ্যে জনপ্রিয় ভার্সন হলো ১৫০ সিসির পালসার। এবার এই বাইকটিকে আপডেটেড করার পরিকল্পনা নিয়েছে ভারতীয় বাজাজ।

প্রতিষ্ঠানটি চাইছে আকর্ষণীয় লুকিং, শক্তিশালী ইঞ্জিনের সমন্বয়ে ১৫০ সিসির বাজার ধরে রাখতে। নতুন ভার্সনে থাকছে পাওয়ার ফুল ফর্কস। এর দুই চাকায়ই থাকবে ডিস্ক ব্রেক।

২০০১ সালে সর্বপ্রথম পালসার ১৫০ বাজারে আসে। কয়েক বছরে বেশ কয়েকটি আপডেট এসেছে বাইকটিতে। তবে এবারের আপডেটেড ভার্সন হবে সবচেয়ে আকর্ষণীয় ও কার্যকর। এর পরিবর্তন সহজেই দৃশ্যমান হবে।

বাজাজ অটোমোবাইল ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছে, ১৫০ সিসির পালসারে নতুন এক্সহস্ট মাফলার ব্যবহার করা হবে। এতে ১৮০ সিসির এক্সহস্ট মাফলার সংযোজন করা হবে। এতে ব্রাশড মেটাল এবং হিট শিল্ড থাকছে।

এছাড়াও বাইকটিতে নতুন ফুট পেগ এবং পেডেলে নতুনত্ব থাকছে। নতুন ভার্সনের পালসার ১৫০ তে পাওয়ার ট্রেইন ১৪৯ সিসিই থাকছে। তবে নতুন ভার্সনের বাইকে ইঞ্জিনের ঝাঁকুনি অনেক কম হবে। এটির ১৫০ সিসির দাম এক লাখ ৯৯ হাজার ৯০০ টাকা

বাজাজের মোটরসাইকেল বাংলাদেশে আমদানি করে বাজারজাত করছে উত্তরা মোটরস। দেশের বিভিন্ন জায়গায় উত্তরা মোটরসের শো-রুম রয়েছে।

বর্তমানে বাজাজের ‘ডিসকভার’ মডেলের ১২৫ সিসির দাম এক লাখ ৫৮ হাজার, ১২৫ সিসি এসটির দাম এক লাখ ৭৫ হাজার ও ১০০ সিসির দাম এক লাখ ৩৯ হাজার ৯০০ টাকা।

পাঠকের মতামত

টেলিটকের ৪৮ লক্ষ গ্রাহকের সমস্যা দূর করার জন্য যাদুকরি পদক্ষেপ : পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক বলেছেন, জীবন কানক্টেভিটি হবে বিটিসিএলর লাইফ ...