প্রকাশিত: ১৯/১১/২০১৬ ৯:১৩ পিএম

image-6900সামুদ্রিক শাস্ত্র মনে করে, কোনো মানুষের শরীরে তিলের অবস্থান দেখে জেনে নেয়া সম্ভব কেমন হবে তার অর্থভাগ্য। আর এই অর্থ বা টাকাপয়সা যে মানুষের জীবনকে সুখী করে তোলার অন্যতম একটি উপাদান, তা কমবেশি সবাই মানেন। তাই আসু‌ন, জেনে নেয়া যাক শরীরের কোন ৮টি অংশে তি থাকলে অর্থভাগ্য খারাপ হয়-

বাম গাল: আপনার বাম গালে যদি তিল বা আঁচিল থাকে, তাহলে তার অর্থ, আপনি প্রচুর টাকা রোজগার করবেন। কিন্তু আপনার অর্থ-সঞ্চয়ের ভাগ্য ভাল নয়। হাতে আসা অর্থ বেরিয়ে যাবে।

ঠোটের নীচে: অধর বা নীচের ঠোঁটের নীচে যদি তিল থাকে, তাহলে বুঝতে হবে আপনাকে মাঝেমধ্যেই অভাব-অনটনের সম্মুখীন হতে হবে।

বাম তালু: বাম হাতের তালুতে তিল থাকলে আপনাকে টাকাপয়সা সামলানোর ব্যাপারে চিরকাল ভুগতে হবে। অর্থ রোজগার করবেন, কিন্তু বেহিসেবি খরচের ফলে সেই টাকা হাত থেকে বেরিয়েও যাবে।

বাম পা: বাঁ পায়ে যাদের তিল থাকে, তারা সাধারণত ভীষণ খরু‌চে প্রকৃতির হন। টাকা সঞ্চয় করতে পারেন না।

তর্জনীর ভিতর দিক: তর্জনীর ভিতর দিকে তিল থাকলে সারা জীবনই টাকাপয়সা নিয়ে টানাটানি যাবে। এমনকী, কখনো-সখনো দিন-আনি-দিন-খাই পরিস্থিতিও তৈরি হতে পারে জীবনে।

হাতের মধ্যমার নীচের অংশ: হাতের তালুতে মধ্যমার নীচে যে অংশটি রয়েছে, তাকে জ্যোতিষ শাস্ত্রে বলা হয় গুরু পর্বত। এই অংশে তিল থাকলে অর্থভাগ্য মোটেই ভাল হয় না। প্রায়শই আর্থিক টানাটানির পরিস্থিতি তৈরি হয় জীবনে। তবে সাধারণত নিকটজনদের সাহায্যে সেই অনটন উতরেও যাওয়া যায়।

বাম ভুরু: বাঁ দিকের ভুরুর কাছে, উপরে, বা নীচে তিল থাকলে তা জীবনের গুরুত্বপূর্ণ জিনিসগুলো সম্পর্কে আর্থিক অনটনের ইঙ্গিত। পাশাপাশি এই ধরনের তিল যৌন জীবনের অতৃপ্তিরও আভাস দেয়।

বাম বগল: যাদের বাঁ বগলে তিল থাকে, তাদের স্বাস্থ্য হয় অত্যন্ত ভঙ্গুর প্রকৃতির। প্রায়শই এরা অসুস্থ হন, এবং রোগের চিকিৎসা করতেই এদের অধিকাংশ অর্থ ব্যয় হয়ে যায়।

পাঠকের মতামত

একটি পেঁয়াজের ওজন ৯ কেজি

বিশ্বের সবচেয়ে বড় পেঁয়াজ ফলাতে সক্ষম হয়েছেন ব্রিটিশ এক কৃষক। গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস ...

বাতিঘরের দ্বীপ কুতুবদিয়া

চিকচিক বালি নীল জলরাশি ঢেউয়ের গর্জনের সমুদ্দুর পাখির ডাকে সকালের রোদ্দুর আকাশের বিশালতা গায়ে চাদর ...