প্রকাশিত: ০১/০১/২০২০ ৫:৩৯ পিএম

থার্টি ফার্স্ট নাইটে হাসপাতালে গানের আসর বসালেন ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালের চিকিৎসকরা। হাসপাতাল চত্ত্বরে গান-বাজনা ও আতশবাজি ফাটানোয় ব্যাপক সমালোচনার মুখে পড়েন তারা।

গতকাল মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালের বহির্বিভাগের সামনে রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত গান-বাজনা চলে। এর ফলে হাসপাতালটিতে চিকিৎসা নিতে আসা রোগীরা চরম দুর্ভোগে পড়েন। এ ছাড়া হাসপাতাল কর্তৃপক্ষ স্থানীয় প্রশাসনকেও এ অনুষ্ঠানের ব্যাপারে কিছু্ই জানায়নি।

জানা গেছে, থার্টি ফার্স্ট উদযাপনে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালের চিকিৎসকদের চিত্ত বিনোদনের জন্য গান-বাজনার আসর, ব্যাডমিন্টন টুর্নামেন্ট ও পিঠা উৎসবের আয়োজন করা হয়। এ আয়োজনের স্পন্সর ছিল হেলথ কেয়ার ফার্মাসিউটিক্যাল। আয়োজনটিতে হাসপাতালের চিকিৎসক ও তাদের পরিবারের সদস্যরা অংশ নেন। তারা গানের পাশাপাশি আতশবাজি ফাটিয়ে নতুন বছর উদযাপন করেন।

অনুষ্ঠানে যোগ দেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মো. শাহ আলম, জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শওকত হোসেন ও ব্রাহ্মণবাড়িয়া স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মো. আবু সাঈদ।

চিকিৎসকদের এমন আয়োজনে রোগীর দুর্ভোগ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা চলছে। হাসপাতালের অভ্যন্তরে রোগীদের দুর্ভোগ সৃষ্টি করে এমন উৎসব আয়োজনের বিষয়টিকে ‘কাণ্ডজ্ঞানহীন’ বলে মন্তব্য করছেন অনেকেই।

অনুষ্ঠানটির ব্যাপারে হেলথ কেয়ার ফার্মাসিউটিক্যালের আঞ্চলিক বিক্রয় ব্যবস্থাপক রেজাউল করিম বলেন, ‘এটা সদর হাসপাতালের অনুষ্ঠান ছিল। আমরা শুধু স্পন্সর করেছি। হাসপাতালের ভেতরে অনুষ্ঠানের অনুমোদন ছিল কি-না সেটা তত্ত্বাবধায়ক এবং সিভিল সার্জন জানেন।’

ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শওকত হোসেন বলেন, ‘চিকিৎসকরাও মানুষ। তাদেরও রিফ্রেশমেন্টের দরকার আছে। তাই অনুষ্ঠানে সবাই অংশগ্রহণ করেছিলেন।’ তবে গান-বাজনার আয়োজনের বিষয়টি জানা ছিল না বলে উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানটির ব্যাপারে প্রশাসনের কোনো অনুমতি ছিল না জানিয়ে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মুহাম্মদ আলমগীর হোসেন বলেন, ‘অনুষ্ঠান করার জন্য আমাদের কাছ থেকে কোনো অনুমতি নেওয়া হয়নি। হাসপাতালে অনুষ্ঠানের খবর পেয়ে সেখানে পুলিশ পাঠিয়ে অনুষ্ঠান বন্ধ করতে বলা হয়। পরে তারা অনুষ্ঠান বন্ধ করে দেন।’

পাঠকের মতামত

কক্সবাজারে বাথরুমে ফেলে যাওয়া সেই নবজাতকের ঠাঁই হল নার্স মিনারার কোলে

কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাথরুম থেকে উদ্ধার হওয়া ২ দিনের ফুটফুটে নবজাতককে দত্তক নিলেন ...

ঈদগাঁওতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ইউপি নির্বাচনে কারসাজি ও দুর্বৃত্তায়ন সহ্য করা হবেনা

আতিকুর রহমান মানিক, কক্সবাজার কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেছেন, দীর্ঘ আট বছর পর ...