প্রকাশিত: ১১/১০/২০১৮ ৫:৪৪ পিএম

নিউজ ডেস্ক::
কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপে ঘূর্ণিঝড় তিতলির প্রভাবে উত্তাল সাগরের ঢেউয়ের আঘাতে শতাধিক বসতঘর বিধ্বস্ত হয়েছে।

বৃহস্পতিবার (১১ সেপ্টেম্বর) সকাল থেকে ভারী বৃষ্টিপাত ও উত্তাল সাগরের টেউয়ের আঘাতে এসব বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়।

স্থানীয় বাসিন্দারা জানায়, সকালে জোয়ারের সময় নিয়মের চেয়ে দ্বিগুণ উঁচুতে সাগরের টেউ আঁচড়ে পড়ে। এতে তাদের বাড়ি-ঘর বিধ্বস্ত হয়। শাহপরীর দ্বীপের মাঝের পাড়া, দক্ষিণপাড়া ও জাইল্যাপাড়া এলাকার প্রায় শতাধিক বসতঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এত খোলা আকাশের নিচে রয়েছে ৪ শতাধিক মানুষ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/11/1539247412511.jpg

শাহপরীর দ্বীপের আওয়ামী লীগের নেতা সোনা আলী বার্তা২৪.কমকে জানান, শতাধিক ঘরবাড়ি উত্তাল সাগরের টেউয়ের আঘাতে ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে খাবার বিতরণ করা হচ্ছে। উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের বিষয়টি জানানো হয়েছে।

তিনি আরও জানান, অরক্ষিত বেড়িবাঁধের কারণে জোয়ারের পানি প্রবেশ করে। ঘূর্ণিঝড় তিতলির কারণে পানির উচ্চতা বৃদ্ধি পাওয়ায় এ ঘটনা ঘটেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/11/1539247445851.jpg

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে বিষয়টি নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান বার্তা২৪.কমকে বলেন, `খবর পেয়ে আমি শাহপরীর দ্বীপের উদ্দেশে রওনা হয়েছি। ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ২০ কেজি করে চাল বিতরণসহ নানা সামগ্রী নিয়ে শাহপরীর দ্বীপে যাচ্ছি। শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের প্রাথমিক আশ্রয়ের ব্যবস্থা করা হচ্ছে।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...