প্রকাশিত: ২০/১০/২০২০ ৬:০৩ এএম

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :
টেকনাফ, উখিয়া, রামু ও চকরিয়া স্বাস্থ্য কেন্দ্রে ৪ টি এ্যাম্বুলেন্স প্রদান করা হয়েছে। কক্সবাজারের সিভিল সার্জন ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান সোমবার ১৯ অক্টোবর তাঁর কার্যালয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের নিকট এ্যাম্বুলেন্সের চাবি সমুহ হস্তান্তর করেন। কক্সবাজার সিভিল সার্জন কার্যালয়ের প্রধান সহকারী মোহাম্মদ রফিকুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

চাবি হস্তান্তরের সময় একই সাথে প্রতিটি এ্যাম্বুলেন্সের জন্য ২ জন করে চালকও দেওয়া হয়। International Rescue Committee (IRC) এই ৪ টি এ্যাম্বুলেন্স প্রদান করে। এ্যাম্বুলেন্সের চালকদের বেতন ভাতাও উক্ত সংস্থা বহন করবে বলে জানা গেছে।

এ্যাম্বুলেন্সের চাবি গুলো যথাক্রমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু কুমার দাশ, উখিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রঞ্জন বড়ুয়া, রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়া এবং চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সিভিল সার্জন ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান এর কাছ থেকে আনুষ্ঠানিকভাবে গ্রহন করেন।

জেলার ৪ টি উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চালক সহ ৪ টি এ্যাম্বুলেন্স প্রদানের মাধ্যমে জেলার স্বাস্থ্য ব্যবস্থা আরো এক ধাপ এগিয়ে গেলো বলে মন্তব্য করেন- কক্সবাজারের সিভিল সার্জন ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান।

পাঠকের মতামত

কক্সবাজারে বাথরুমে ফেলে যাওয়া সেই নবজাতকের ঠাঁই হল নার্স মিনারার কোলে

কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাথরুম থেকে উদ্ধার হওয়া ২ দিনের ফুটফুটে নবজাতককে দত্তক নিলেন ...

ঈদগাঁওতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ইউপি নির্বাচনে কারসাজি ও দুর্বৃত্তায়ন সহ্য করা হবেনা

আতিকুর রহমান মানিক, কক্সবাজার কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেছেন, দীর্ঘ আট বছর পর ...