প্রকাশিত: ১৮/০৮/২০১৮ ১০:১৫ এএম

হুমায়ুন রশিদ,টেকনাফ 
টেকনাফের হ্নীলায় বিজিবি জওয়ানেরা অভিযান চালিয়ে সোয়া কোটি টাকার পরিত্যক্ত ইয়াবা বড়ির চালান জব্দ করেছে। চিহ্নিত ৩টি পয়েন্ট দিয়ে এখনো মাদকের চালান খালাস বন্ধ না হওয়ায় ঈদ উপলক্ষ্যে সেবন ও পাচারের জন্য মওজুদ করতে মাদক সংশ্লিষ্ট সিন্ডিকেট।

জানা যায়, গত ১৭ আগষ্ট রাত ১১টারদিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের হ্নীলা বিওপির নায়েক ছাবির উদ্দিন হোয়াব্রাং পয়েন্টে নিয়মিত টহল দেওয়ার সময় ইয়াবার চালান আসার সংবাদ পেয়ে ওঁৎপেতে থাকে। কিছুক্ষণ পর একজন লোক ১টি বস্তা মাথায় করে বেড়িবাঁধ অতিক্রম করার সময় বিজিবি জওয়ানেরা ধাওয়া করা মাত্র বস্তাটি ফেলে মাঠ দিয়ে গ্রামে ঢুকে পড়ে। বিজিবি টহল দল ঘটনাস্থল তল্লাশী করে বস্তাটি উদ্ধার করে ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে ১ কোটি ২৭ লক্ষ ৯৫ হাজার ৯শ টাকা মূল্যমানের ৪২ হাজার ৬শ ৫৩ পিস ইয়াবা বড়ি পাওয়া যায়।

যা পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

এদিকে হ্নীলা সুলিশ পাড়া, হোয়াব্রাং ও মৌলভী বাজার পয়েন্টে সোর্স নামধারী সিন্ডিকেটের নিয়ন্ত্রণে মাদক চোরাকারবারী চক্র সক্রিয় থেকে বিভিন্ন প্রকার মাদকের চালান খালাস করছে বলে জানা গেছে। তাদের অপতৎপরতা বন্ধ না হওয়ায় জনমনে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

পাঠকের মতামত

পুলিশ থেকে বাঁচতে জীবনটাই দিলেন সিএনজিচালক

গ্রামের চন্দনাইশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিলিন্ডার বিস্ফোরণে এক সিএনজিচালিত অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। পুলিশ দেখে পালাতে গিয়ে ...

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চলন্ত সিএনজিতে সিলিন্ডার বি’স্ফোরণ, চালক নিহত

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চন্দনাইশ এলাকায় চলন্ত সিএনজি অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে ...