প্রকাশিত: ২৩/০৪/২০২১ ২:৫৬ এএম

বিশেষ প্রতিবেদক::
কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ডাকাতের গুলিতে মোহাম্মদ হোসেন (৩০) নামে একজন নিহত হয়েছেন।
এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরও একজন রোহিঙ্গা ও একজন স্থানীয় নাগরিক।
নিহত মোহাম্মদ হোসেন উপজেলা হ্নীলা ইউনিয়নের জাদিমোরা এলাকার বাচা মিয়ার ছেলে।
গুলিবিদ্ধ রোহিঙ্গা নাগরিক উপজেলা হ্নীলা ইউনিয়নের জাদিমোরা ২৭ নম্বর রোহিঙ্গা শরণার্থী শিবিরে সি ব্লকের ৮ এর বাসিন্দা গোলাম মুজিবের ছেলে মোহাম্মদ আয়াজ (১৯) ও দমদমিয়া এলাকার মৃত মোঃ ইমানের ছেলের রশিদুল্লাহ (৪২) ।
গতকাল বৃহস্পতিবার রাত আটটার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া নেচারপাক ও জাদিমোরা ২৭নম্বর রোহিঙ্গা শরণার্থী শিবিরের ক্যাম্প ইনচার্জের কার্যালয় সংলগ্ন এলাকায় এ ঘটনাটি ঘটেছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানায়, রোহিঙ্গা ডাকাত জকির গ্রুপের সদস্যরা অপহরণ বাণিজ্য জন্য পার্শ্ববর্তী পাহাড় থেকে নেমে এসে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া নেচারপাক ও জাদিমোরা ২৭নম্বর রোহিঙ্গা শরণার্থী শিবিরের ক্যাম্প ইনচার্জের কার্যালয় সংলগ্ন এলাকা থেকে অপহরণের চেষ্টা চালায়। এসময় স্থানীয় লোকজন এগিয়ে এলে ডাকাতরা এলোপাতাড়ি গুলি চালায়। এতে ৩জন গুলিবিদ্ধ হয়। পরে স্থানীয় লোকজন মারাত্মক আহত অবস্থায় গুলিবিদ্ধ মোহাম্মদ হোসেন ও আয়াজ নামে ২জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আব্দুল্লাহ আল মামুন বলেন, গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে হাসপাতালে আনা হয়। এরমধ্যে মোহাম্মদ হোসেনের অবস্থা আশঙ্কাজনক। তার বুকে গুলি লেগেছে। অপরজন রোহিঙ্গা নাগরিক আয়াজের মুখে ছড়াগুলি লেগেছে। উন্নত চিকিৎসার জন্য তাদের কক্সবাজার হাসপাতালে পাঠানো হয়েছে।
টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো হাফিজুর রহমান বলেন, ওই ঘটনায় তিনজন গুলিবিদ্ধ হওয়ার কথা শোনা গেলেও দুজনকে টেকনাফ হাসপাতালে আনা হয়। পরে কক্সবাজার সদর হাসপাতালের নেওয়ার পর রাত ১১টার দিকে মোহাম্মদ হোসেন মারা গেছে। লাশটি মর্গে নেওয়া হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...