প্রকাশিত: ২২/০৪/২০২১ ৯:৫৯ পিএম

বিশেষ প্রতিবেদক ::
কক্সবাজারের টেকনাফে মানসিক রোগী ও খেটে খাওয়া ১০০শত মানুষের মাঝে রান্না করা খাবার ও ইফতার বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী ব্যক্তিগত তহবিল থেকে এসব বিতরণ করা হয়েছে।
লকডাউন ও রমজান উপলক্ষে দোকানপাট বন্ধ থাকায় টেকনাফে বিভিন্ন স্থানে বসবাসরত মানসিক রোগিদের মধ্যে খাদ্যাভাব দেখা দিলে এগিয়ে আসেন স্বেচ্ছাসেবী সংগঠন মানসিক রোগিদের তহবিল (মারোত)।
তারা ২০২০ সালের করোনাকালীন লকডাউন থেকে শুরু করে অদ্যবধি মানসিক রোগিদের মধ্যে নিয়মিত রান্না করা খাবার বিতরণ করে আসছিলেন। তারই ধারাবাহিকতায় (আজ) গতকাল বৃহস্পতিবার ২৫৫তম দিবসে টেকনাফ পৌরসভা, নয়াপাড়া ও সাবরাং এলাকার ৫০জন মানসিক রোগীদের জন্য খাবারের আয়োজন করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও পারভেজ চৌধুরী। অন্যদিকে, খেটে খাওয়া ৫০জন মানুষের জন্য ইফতারের প্যাকেট বিতরণ করেন-উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সিফাত বিন রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আনন্দময় ভৌমিক ও উপজেলা কৃষি কর্মকর্তা ডক্টর ভবসিন্দু রায় প্রমূখ।
মানসিক রোগীদের তহবিল মারোতের সভাপতি আবু সুফিয়ান বলেন, সকলের প্রচেষ্টায় মানসিক রোগীরা লকডাউনের মধ্যে প্রতিনিয়ত একবেলা করে উন্নত মানের খাবার পাচ্ছেন। প্রতিনিয়ত মারোতের স্বেচ্ছাসেবী একটি দল নির্দিষ্ট সময়ের আগে খাবারগুলো মানসিক রোগীদের হাতে পৌঁছে দেওয়া হচ্ছে।
ইউএনও পারভেজ চৌধুরী বলেন, সম্পূর্ণ আমার ব্যক্তিগত উদ্যোগে ৫০জন মানসিক রোগীদের জন্য উন্নত মানের খাবার ও ৫০ জন খেটে খাওয়া মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। লকডাউন এ এলাকার বিত্তবান এগিয়ে আসলে খেটে খাওয়া মানুষগুলো কিছুটা হলেও স্বস্তি পাবে। কেউ চাইলে এ ব্যাপারে উপজেলা প্রশাসনের সহযোগিতা নিতে পারে।
মারোতের উপদেষ্টা সন্তোষ কুমার শীল বলেন, ২০২০ সালের করোনাকালীন সময়ের লকডাউন থেকে শুরু করে এ পর্যন্ত স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা রাত দিন পরিশ্রম করে মানসিক রোগীদের কাছে খাবার পৌঁছে দিচ্ছেন । এ পর্যন্ত ২৫৫তম দিন খাবার বিতরণ করা হয়েছে। তবে পুরো উপজেলায় মারোতের তালিকাভুক্ত ১০১ মানসিক রোগী রয়েছেন।

পাঠকের মতামত

কক্সবাজারে বাথরুমে ফেলে যাওয়া সেই নবজাতকের ঠাঁই হল নার্স মিনারার কোলে

কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাথরুম থেকে উদ্ধার হওয়া ২ দিনের ফুটফুটে নবজাতককে দত্তক নিলেন ...

ঈদগাঁওতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ইউপি নির্বাচনে কারসাজি ও দুর্বৃত্তায়ন সহ্য করা হবেনা

আতিকুর রহমান মানিক, কক্সবাজার কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেছেন, দীর্ঘ আট বছর পর ...