প্রকাশিত: ১২/০৮/২০২০ ৭:৪৭ এএম

টেকনাফ প্রতিনিধি :

টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদায় অভিযান চালিয়ে একটি বিদেশী পিস্তল সহ এক রোহিঙ্গা যুবককে আটক করেছে র?্যাব-১৫। আটক যুবক হ্নীলা ইউনিয়নের লেদা নূরালী পাড়া রোহিঙ্গা শিবিরের ডি ব্লকের বাসিন্দা মৃত হোসেন মোহাম্মদের ছেলে মোঃ আয়াছ (১৯)।
গতকাল মঙ্গলবার বিকালে র?্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্যটি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গতকাল গোপন সংবাদের ভিত্তিতে র?্যাব জানতে পারে কতিপয় অস্ত্র ব্যবসায়ী টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের লেদা পুরাতন বাসস্ট্যান্ড সংলগ্ন পাঁকা সড়কের উপড় অস্ত্র ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র?্যাব-১৫ এর একটি চৌকশ অভিযানিক দল উপরোক্ত স্থানে পৌঁছালে র?্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে র?্যাব সদস্যরা ধাওয়া করে তাকে আটক করে।পরে আটক ব্যক্তির দেহ তল্লাশী করে কোমরের পিছনে গোঁজানো অবস্থায় একটি বাট সহ ৭.৫ ইঞ্চি লম্বা একটি বিদেশী পিস্তল উদ্ধার করে। পরে আসামীকে অস্ত্র বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে সে দীর্ঘদিন যাবত অবৈধ অস্ত্র টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে ক্রয়-বিক্রয় করে আসছে বলে স্বীকার করে।
তিনি আরও বলেন, এই ব্যাপারে সংশ্লিষ্ট অস্ত্র আইনের মামলা দায়ের করে উদ্ধারকৃত অস্ত্রসহ ধৃত আসামীকে টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...