প্রকাশিত: ২০/০৩/২০১৭ ১০:৪৭ পিএম , আপডেট: ২০/০৩/২০১৭ ১১:১৭ পিএম

বিশেষ সংবাদদাতা:
টেকনাফের শীর্ষস্থানীয় ইয়াবা কারবারী ডাকাত সর্দার ফরিদ আলম ওরফে ইয়াবা আলমকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২০ মার্চ) বিকালে টেকনাফ সদরের দক্ষিণ লেঙ্গুরবিলস্থ আদর্শ গ্রামের এক বাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার অপর সহযোগি ছব্বির আহমদ কৌশলে পালিয়ে যায়। গ্রেফতারকৃত ফরিদ আলম ওই এলাকার মৃত আবদুল কাদের এর ছেলে।
তার বিরুদ্ধে ডাকাতি, ইয়াবা ও মানবপাচারসহ ডজন কাছাকাছি মামলা রয়েছে বলে জানা গেছে। সে রোহিঙ্গা সন্ত্রাসী আবদুল হাকিম প্রকাশ ডাকাত আব্দুল হাকিমের অন্যতম সহযোগী বলে স্থানীয়রা জানায়।
অভিযানে নেতৃত্বে থাকা টেকনাফ মডেল থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) বোরহানের বক্তব্য চাইলে তিনি ‘একটু পরে জানাচ্ছি’ কৌশলে এড়িয়ে যান। অপর পুলিশ কর্মকর্তা রফিকুল ইসলামকেও মুঠোফোনে পাওয়া যায়নি।
এরপর টেকনাফ মডেল থানার ওসি মো. মাইন উদ্দিনের কাছে ডাকাত সর্দার ফরিদ আলম ওরফে ইয়াবা আলমকে গ্রেফতারের বিষয়ে জানতে চাইলে তিনি টেকনাফের বাইরে আছেন, পরে জানাবেন বলে উত্তর দেন।
স্থানীয়রা জানায়, টেকনাফের নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে হামলা ও অস্ত্র লুটের ঘটনাসহ আলোচিত সিরাজ মেম্বার হত্যাকান্ডের অন্যতম যোগানদাতা। এ ঘটনার মূল নায়ক আবদুল হাকিম পাহাড়ে আস্তানা গড়ে তুললে সে আন্ডার গ্রাউন্ডে থেকে সব অপরাধকর্ম চালাতো। কুমিল্লার এক মাদক বিক্রেতার সাথে তার গভীর সখ্যতা রয়েছে। সে সুবাদে ফরিদ আলম বিভিন্ন ব্রান্ডের মাদকদ্রব্য টেকনাফ, মিয়ানমারসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে থাকে। প্রভাবশালীদের ছত্রছায়ায় থাকার কারণে বারবার অধরা থেকে যায় সে।
টেকনাফের এক ব্যবসায়ী জানান, ফরিদ আলম খুর ধুরন্দর চালাক প্রকৃতির লোক। তার রয়েছে বিশাল নেটওয়ার্ক। শুধু বাংলাদেশে নয়, মিয়ানমারসহ বিভিন্ন দেশে ছড়িয়ে গেছে তার নেটওয়ার্ক। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞেস করলে তার অপকর্মসহ অনেক অজানা রহস্য উদঘাটন হতে পারে বলে স্থানীয়রা জানান।
এদিকে ডাকাত সর্দার ফরিদ আলম গ্রেফতারের সংবাদ ‘টক অব দ্যা টেকনাফে’ পরিণত হয়। তাকে ছাড়িয়ে নিতে একটি প্রভাবশালী গোষ্ঠি মোটাংকের মিশনে নেমেছে। ইতোমধ্যে সংশ্লিষ্ট প্রশাসনের বেশ কয়েকজন কর্তা ব্যক্তির সঙ্গে দফায় দফায় বৈঠক করেছে। যোগাযোগ করছে মুঠোফোনে। সুত্র: কক্সবাজার নিউজ ডটকম

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...