প্রকাশিত: ০৩/০৭/২০১৮ ৯:৩৫ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১:১৩ এএম

টেকনাফ প্রতিনিধি::
টেকনাফে র্শীষ ইয়াবা ব্যবসায়ী ও ইউপি সদস্যসহ ১৪ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। মাদকবিরোধী অভিযানে বিজিবি ১৩ জন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর একজনকে আটক করে। পরে তাঁদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২ জনকে দুই বছর এবং ১২ জনকে ছয় মাস মেয়াদে কারাদন্ড দেওয়া হয়। তবে র্শীষ ইয়াবা ব্যবসায়ী ও ইউপি সদস্যের বাবুলের বিরুদ্ধে থানায় মাদকসহ ৫টি মামলা রয়েছে বলে জানায় পুলিশ।
টেকনাফস্থ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী জানায়, সাম্প্রতিক মাদকের ভয়াবহ আগ্রাসন প্রতিরোধে সরকারের জিরো টলারেন্স নীতিতে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন কর্তৃক টেকনাফে মাদক বিরোধী অভিযান পরিচালনা করা যাচ্ছে। গত সোমবার থেকে মঙ্গলবার ভোররাত পর্যন্ত ২ বিজিবির অধিনায়কের নেতৃত্বে টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ১৩ জন মাদক ব্যবসায়ী ও সেবনকারীকে আটক করা হয়।
৩ জুলাই মঙ্গলবার সকাল থেকে টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বার্হী ম্যাজিস্ট্রেট প্রণয় চাকমার নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ইয়াবা ব্যবসা ও সেবনের দায়ে র্শীষ ইয়াবা ব্যবসায়ী, হ্নীলা ইউপি সদস্য ফুলের ডেইল এলাকার শামসুল আলম বাবুল (৩৮) ও আরেক ইয়াবা ব্যবসায়ী হ্নীলা পূর্ব সিকদার পাড়া এলাকার শামসুল আলমের ছেলে সাইফুল ইসলাম(২২)কে দুই বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
এছাড়া টেকনাফ সাবরাং মুন্ডার ডেইল এলাকার আলী আহাম্মদের ছেলে নুরুল আজিম(১৯), পেন্ডল পাড়া এলাকার সুলতান আহাম্মদের ছেলে মোঃ আব্দুল্লাহ(২৬), হারিয়াখালী এলাকার মাহামুদের ছেলে আব্দুল করিম(৩৫), একই এলাকার মোঃ হোসনের ছেলে মোঃ নূরুল ইসলাম (৪৬), লাফার ঘোনা এলাকার মৃত আলী আহাম্মদের ছেলে মোঃ হাসান(৩৮), একই এলাকার মৃত আব্দুল গণির ছেলে মোঃ রফিক(৩০), টেকনাফ পৌরসভার উত্তর জালিয়াপাড়া এলাকার রুহুল আমিনের ছেলে সিরাজুল ইসলাম মুন্না(১৮), নাইট্যং পাড়া এলাকার আব্দুস সালামের ছেলে আব্দুল হক(৩১), অলিয়াবাদ এলাকার ছিদ্দিক আহাম্মদের ছেলে সৈয়দ করিম(২৫), উখিয়া বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের নূর আহাম্মদের ছেলে আব্দু রশিদ(১৯), ছোট কৃয় নগর এলাকার সিরাজ শেখের ছেলে বাচচু মিয়া (৩০)কে ছয় মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
অন্যদিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর টেকনাফ সার্কেল কর্তৃক আটক টেকনাফ পৌরসভার পুরান পল্লান পাড়া এলাকার অলী আহাম্মদের ছেলে মোঃ নাজির হোসেন(৩২)কেও ছয় মাস কারাদন্ড প্রদান করা হয়েছে। একইদিন কারাদন্ড প্রাপ্ত আসামিদের কক্সবাজার কারাগারে পাঠানোর জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) রণজিৎ কুমার বড়–য়া বলেন, মাদক বিরোধী অভিযানে সাজাপ্রাপ্ত ১৪ জন মাদক ব্যবসায়ী ও সেবনকারীকে থানা হেফাজতে রাখা হয়েছে। বুধবার তাদের কক্সবাজার কারাগারে পাঠানো হবে বলে জানিয়েছেন।

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...

ইসলামপুরে আটক রোহিঙ্গা যুবককে কুতুপালং ক্যাম্পে হস্তান্তর

জামালপুরের ইসলামপুরে অচেতন অবস্থায় উদ্ধার মো. রোবেল (২২) নামের সেই রোহিঙ্গা যুবককে কক্সবাজারের কুতুপালংয়ের ট্রানজিট ...