প্রকাশিত: ০৮/১১/২০১৬ ৯:১২ পিএম

image-5317স্পোর্টস ডেস্ক::

বিপিএলের প্রথম ম্যাচে বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ২৯ রানে হারিয়ে বিপিএলের চতুর্থ আসরে যাত্রা শুরু করেছে চিটাগাং ভাইকিংস।

কাগজে-কলমে বিপিএলের যাত্রা শুরু হয় ৪ নভেম্বর। বৃষ্টির বাধায় প্রথম তিনটি খেলা ভেস্তে যাওয়ায় নতুন করে সূচী ঘোষণা করে আয়োজকরা। নতুন সূচী অনুযায়ী আজই প্রথম ম্যাচ।

প্রথম ম্যাচে চ্যাম্পিয়নদের হারিয়ে উৎসব করেছে চিটাগং ভাইকিংস। গত আসরে ভালো দল নিয়েও আলো ছড়াতে ব্যর্থ হয় চিটাগাং।

টসে হেরে ব্যাটিং করতে নেমে তামিম দুর্দান্ত ব্যাট করেন। ৩২ বলে হাফসেঞ্চুরি পাওয়ার পর ইনিংসটি বড় করার পথেই হাঁটছিলেন তামিম। তবে এনামুল হক বিজয়ের সাথে ভুল বুঝাবুঝিতে রান আউট হন ৫৪ রান করে। ৬ চার ও ২ ছক্কায় দলের মতো বিপিএলের শুরুটাও দারুণ করেন তামিম। দেশসেরা ওপেনার সাজঘরে ফেরার পর বিজয়ও ২২ রানের ইনিংস রান আউট হয়ে সাজঘরে ফেরেন।

এরপর শোয়েব মালিকের ২৮ বলে ৪২ ও জহুরুল ইসলাম অমির ২১ বলে ২৯ রানের ইনিংসে ৩ উইকেটে ১৬১ রান করে চিটাগং।

জবাবে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কুমিল্লা। কোনো ব্যাটসম্যানই উইকেটে টিকে থাকতে পারেননি। ইমরুল কায়েস (৬), লিটন কুমার দাস (১৩) নিজেদের উইকেট বিলিয়ে আসেন। ১৮ বলে ৩ চার ও ১ ছক্কায় ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলস ২৩ রান করে প্রতিরোধের চেষ্টা করেন। তবে তাকে ফিরিয়ে দেন অভিজ্ঞ স্পিনার রাজ্জাক। এরপর মিডল অর্ডার গুড়িয়ে দেন আফগানিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ নবী।

আসহার জাইদি, আল-আমিনকে আউট করার পর ফিরিয়ে দেন সোহল তানভীরকে। এছাড়া তাইমাল মিলস মাশরাফিকে এবং তাসকিন আহমেদ ইমাদ ওয়াসিমকে আউট করলে জয়ের স্বপ্ন গুড়িয়ে যায় কুমিল্লার। কিন্তু শেষ পর্যন্ত লড়ে পরাজয়ের ব্যবধান কমান প্রথমবারের মত টি-টোয়েন্টি খেলতে নামা নাজমুল হোসেন শান্ত। ৪৪ বলে ৬ বাউন্ডারিতে ৫৪ রান করেনে এই বাঁহাতি। অভিষেক ম্যাচে তার অনবদ্য পারফরমেন্সে স্কোরবোর্ডে ৮ উইকেটে ১৩২ রান সংগ্রহ করে কুমিল্লা।

পাঠকের মতামত