প্রকাশিত: ১৮/০৯/২০১৬ ৮:৫০ পিএম , আপডেট: ১৮/০৯/২০১৬ ৮:৫৮ পিএম
bodiমানবকন্ঠ::
টেকনাফ উপজেলার ছয় ইউনিয়ন ও একটি পৌরসভার নবনির্বাচিত মেয়র, চেয়ারম্যান, কাউন্সিলর, মেম্বারদের সংবর্ধনা ও সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদ বিরোধী সভায় ইয়াবা ব্যবসা প্রতিরোধে টেকনাফ উপজেলার ৯১ জন জনপ্রতিনিধিকে শপথ করান উখিয়া-টেকনাফের এমপি  আবদুর রহমান বদি। আর এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  ইয়াবা ব্যবসায়ী ও মানবপাচারকারী উপজেলা চেয়ারম্যান জাফর আলম। তাছাড়া অনুষ্ঠানে উপস্থিত অনেক জনপ্রতিনিধিই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী, মানবপাচারকারী ও জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ত।
এমপি বদি প্রধান অতিথির বক্তব্যে বলেন, গুটি কয়েক ইয়াবা ব্যবসায়ীর কারণে বদনাম হচ্ছে, শিগগিরই ইয়াবা ব্যবসায়ীদের তালিকা তৈরি করে তাদের আইনের আওতায় আনা হবে। তিনি কোনদিন, কোন ইয়াবা ব্যবসায়ীর কাছ থেকে এক টাকাও গ্রহণ করেনি বলে চ্যালেঞ্জ ছুঁড়ে বলেন, যদি কেউ প্রমাণ করতে পারেন, তাহলে তিনি এমপি পদ ছেড়ে দেবেন এবং জিহ্বা কেটে ফেলবেন। ইয়াবা ব্যবসা প্রতিরোধে জনপ্রতিনিধিদেরকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহ্বান জানান তিনি।
টেকনাফ থানা পুলিশ কর্তৃক নিরীহ মানুষকে হয়রানি ও  ইয়াবা ব্যবসায়ীদের আটকের নামে বাণিজ্য করায় ক্ষোভ প্রকাশ করে এমপি বদি বলেন, হয়রানি বন্ধ করুন, না হয় জনগণ ফুঁসে উঠলে অবস্থা ভাল হবে না।
টেকনাফ উপজেলা অডিটরিয়াম হল রুমে রোববার বিকেলে উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিউল আলম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শফিক মিয়া, সহ-সভাপতি জহির হোসেন এমএ, সহ-সভাপতি এইচএম ইউনুছ বাঙ্গালী, ভাইস চেয়ারম্যান (জঙ্গি কার্যক্রমে জড়িত) মাও. রফিক উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি।
অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন- টেকনাফ পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম, সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ, সাবরাং ইউপি চেয়ারম্যান (ইয়াবা ব্যবসায়ী) নুর হোসেন, হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী, টেকনাফ সদর ইউপি চেয়ারম্যান (ইয়াবা ব্যবসায়ী) শাহাজান মিয়া, হ্নীলা ইউপি চেয়ারম্যান এইচকে  আনোয়ার, বাহারছড়া ইউপি চেয়ারম্যান (জঙ্গি সম্পৃক্ততায় অভিযুক্ত) মাও. আজিজ উদ্দিন, হ্নীলা ইউনিয়নের সংরক্ষিত ইউপি সদস্য মর্জিনা আক্তার, হোয়াইক্যং ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান (ইয়াবা ব্যবসায়ী) রাকিব উদ্দিন, টেকনাফ সদর ইউনিয়নের শাহ আলম মেম্বার, সাংবাদিক প্রতিনিধি আবুল কালাম আজাদ প্রমুখ।
উল্লেখ্য, এমপি বদি এর আগেও তিনি ইয়াবা ব্যবসায় জড়িত নন বলে চ্যালেঞ্জ করেছিলেন। কিন্তু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকায় ইয়াবা ব্যবসায়ী হিসেবে তার ও তার ভাইদের নাম রয়েছে। তাছাড়া তার বিরুদ্ধে যারা সংবাদ করে সেই সাংবাদিকরা ইয়াবা ব্যবসায়ীদের কাছ থেকে ট্যাক্স (কট) খাই বলে উল্লেখ করেন।সুত্র: দৈনিক  মানবকন্ঠ থেকে সংগৃহিত

পাঠকের মতামত

পুলিশ থেকে বাঁচতে জীবনটাই দিলেন সিএনজিচালক

গ্রামের চন্দনাইশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিলিন্ডার বিস্ফোরণে এক সিএনজিচালিত অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। পুলিশ দেখে পালাতে গিয়ে ...

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চলন্ত সিএনজিতে সিলিন্ডার বি’স্ফোরণ, চালক নিহত

চট্টগ্রাম – কক্সবাজার সড়কে চন্দনাইশ এলাকায় চলন্ত সিএনজি অটোরিকশার সিলিন্ডার বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে ...