প্রকাশিত: ১৯/০৭/২০১৮ ৮:৫১ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১২:৩৪ এএম

চট্টগ্রাম- চট্টগ্রাম নগরীর পাহাড়তলী এলাকা থেকে মোঃ সাইমুন ইসলাম সোহান (০৩) নামে এক শিশুকে চুরি করে মাত্র ১৫ হাজার টাকায় বিক্রির সময় এক নারীকে হাতেনাতে আটক করেছে র‌্যাব সদস্য। আটককৃত নারীর নাম রাবেয়া বসরী (৩০)। সে বান্দরবান জেলার  নাইক্ষ্যংছড়ি উপজেলার চাকঢালা বাজার গ্রামের  রুবেল এর স্ত্রী।

আজ মঙ্গলবার (১৮জুলাই) দুপুরে নগরীর পাহাড়তলী থানাধীন নোয়াপাড়াস্থ সিডিএ মার্কেট এলাকায় শিশুটিকে বিক্রির সময় এই অভিযান চালানো হয়।

র‌্যাব সূত্রে জানা যায়, গত ১৫ জুলাই  সাইমুন ইসলাম সোহান (০৩) কে অপরহণকারীরা অপহরণ করে নিয়ে যায় । পরে গতকাল  (১৭ জুলাই) সোহানের বাবা  মোঃ সহিদুল ইসলাম সমুন চট্টগ্রাম র‌্যাব-৭,এ  অভিযোগ দায়ের করেন।  উক্ত ঘটনার প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম ব্যাপক গোয়েন্দা তৎপরতা শুরু করে। গোয়েন্দা তৎপরতার এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় অপরহণকারী চক্রের সদস্য সোহানকে জনৈক ব্যক্তির নিকট টাকার বিনিময়ে বিক্রয় করে দিয়েছে এবং তাকে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানাধীন নোয়াপাড়াস্থ সিডিএ মার্কেট এলাকায় ক্রয়কারীর নিকট হস্তান্তর করবে। উক্ত সংবাদের ভিত্তিতে আজ সকাল ৯টার দিকে   সিনিয়র এএসপি শাহেদা সুলতানা, পিপিএম এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল সিডিএ মার্কেট এর  আশে পাশে ছদ্মবেশে অবস্থান নেয়। আনুমানিক দুপুর ১টার দিকে ১ জন মহিলাকে ০১ টি বাচ্চাসহ উক্ত স্থানে সন্দেহজনকভাবে ঘোরাপেরা করতে দেখে র‌্যাব সদস্যরা তার প্রতি নজরদারী বৃদ্ধি করে। অল্প কিছুক্ষণ পর উক্ত মহিলা বাচ্চাটিকে অন্য আরেকজন মহিলার নিকট হস্তান্তর করতে দেখে র‌্যাব সদস্যরা তাদেরকে চারপাশ থেকে ঘিরে ফেলে এবংরাবেয়া বসরীকে শিশুসহ আটক করে।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারি পরিচালম মিমতানুর রহমান বলেন, আটককৃত রাবেয়া  জিজ্ঞাসাবাদে জানা যায়  সে ভিকটিম সোহানাকে এতিম হিসেবে পরিচয় দিয়ে নিঃসন্তান  মোসাঃ শামীমা আক্তার নিকট ১৫,০০০ টাকায় বিক্রয় করে দিয়েছে এবং সোহানকে শামীমা আক্তারের নিকট হস্তান্তরের জন্য উক্ত স্থানে এসেছে।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...