প্রকাশিত: ১৮/০৯/২০১৮ ৮:৪০ পিএম

চবি প্রতিনিধি::
মিসর আল আযহার বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন প্রেসিডেন্ট (উপাচার্য) প্রফেসর ড. ইব্রাহীম হুদহুদ -এর নেতৃত্বে উক্ত বিশ্ববিদ্যালয়ের ১৩ সদস্যদের একটি প্রতিনিধি দল আজ মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সাথে তার অফিসে সাক্ষাৎ করেছেন।

এ সময় চবির উপ উপাচার্য প্রফেসর শিরীন আখতার, পি এইস পি পরিবারের সুফী মিজানুর রহমান, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, প্রক্টর আলী আজগর চৌধুরী এবং বিভিন্ন বিভাগের সভাপতিবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশ্ববিদ্যালয়ের অনুষদ, বিভাগ,ইনস্টিটিউট এবং গবেষণা কেন্দ্রসহ ফ্যাকাল্টি মেম্বারদের সংক্ষেপে পরিচয় তুলে ধরেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং মিসরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম নিয়ে আলোচনা করেন।

প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন আল আযহার বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল ফাত্তাহ আল আওয়ারী, আল আজহারের গ্রান্ড ইমামের উপদেষ্টা প্রফেসর ড. আবদু দায়েম নসর ও রাষ্ট্রদূত আমর মূসা, দ্যা ওয়ার্ল্ড এসোসিয়েশন ফর আল আযহার গ্র্যাজুয়েট এর এর ভাইস প্রেসিডেন্ট ওয়ামা ইয়াসেরসহ আরো কয়েকজন।

পাঠকের মতামত

নিরাপত্তারক্ষীর কাজ করে বিশ্ববিদ্যালয়ে পড়েছেন, এখন বিসিএস ক্যাডার

গল্প-আড্ডায় বিশ্ববিদ্যালয়জীবনটা উপভোগের সুযোগ আবদুল মোত্তালিবের হয়নি। দুপুর গড়ালেই তাঁকে ছুটতে হতো কাজে। অসচ্ছলতার কারণে ...