প্রকাশিত: ২৭/০৫/২০২০ ৬:৩৫ এএম

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামে ৫০৭ জনের নমুনা পরীক্ষা করে আরও ৯৮ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ৮৮ জন ও উপজেলা পর্যায়ে ১০ জন রয়েছেন।

এ নিয়ে চট্টগ্রামে ১ হাজার ৯৮৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

নতুন শনাক্তদের মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) হাসপাতালের করোনা শনাক্তকরণ ল্যাবের প্রধান ডা. শাকিল আহমেদ ও চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীন হোসাইন চৌধুরী রয়েছেন।

এছাড়া চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি ও একটি বেসরকারি টিভি চ্যানেলের চট্টগ্রাম অফিসের একজন প্রতিবেদকও আক্রান্তের তালিকায় রয়েছেন।

মঙ্গলবার (২৬ মে) রাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, মঙ্গলবার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৬৭ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৪৬ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ৪৪ জন আছেন। বাকি ২ জন বিভিন্ন উপজেলার।

এছাড়া মঙ্গলবার বিআইটিআইডিতে ৩৩১ টি নমুনা পরীক্ষা করে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৫ জন নগরের ও ৬ জন বিভিন্ন উপজেলার।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০০ জনের পরীক্ষা করে উপজেলা পর্যায়ে ৩ জনের ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯ জনের পরীক্ষা করে লোহাগাড়র একজনের করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন জানিয়েছেন, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় নতুন শনাক্ত ১০ জনের মধ্যে লোহাগাড়া, পটিয়া, সীতাকুণ্ড ও চন্দনাইশের একজন করে, রাউজান ও ফটিকছড়ির দুইজন করে এবং সন্দ্বীপের তিনজন আছেন।

মঙ্গলবার নগরের একজন ও হাটহাজাারী-সীতাকুণ্ডের দুইজন পুরনো রোগীর আবার পজিটিভ এসেছে বলেও জানিয়েছেন তিনি।

চট্টগ্রামে এ পর্যন্ত এক হাজার ৯৮৫ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে মহানগর এলাকায় ১ হাজার ৫৫৯ জন ও উপজেলা পর্যায়ে ৪২৬ জন আছেন। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ৬০ জন। সুস্থ হয়েছেন ১৮২ জন।

পাঠকের মতামত

উখিয়াবাসীর স্বপ্ন পূরণ করতে চাই – জাহাঙ্গীর কবির চৌধুরীর বিবৃতি

গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদের প্রেক্ষাপটে নিজের ফেসবুক প্রোফাইলে বিবৃতি দিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ...

ইসলামপুরে আটক রোহিঙ্গা যুবককে কুতুপালং ক্যাম্পে হস্তান্তর

জামালপুরের ইসলামপুরে অচেতন অবস্থায় উদ্ধার মো. রোবেল (২২) নামের সেই রোহিঙ্গা যুবককে কক্সবাজারের কুতুপালংয়ের ট্রানজিট ...