প্রকাশিত: ১৩/০৯/২০১৮ ১০:৪৭ পিএম

চকরিয়া প্রতিনিধি:
চকরিয়া উপজেলা পরিষদের মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা পরিষদের হলরুম মোহনায় অনুষ্টিত হয়। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম এমএ ও চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী।

সভায় চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) খোন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাত, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, মহিলা ভাইস-চেয়ারম্যান সাফিয়া বেগম চম্পা, উপজেলা প:প কর্মকর্তা শাহাবাজ খান, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম.জাহেদ চৌধুরী, সাধারণ সম্পাদক মিজবাউল হক, চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোর্শেদ, শ্রমিক নেতা কামাল আজাদ, বাংলাদেশ উপজেলা পূজা উদযাপন পরিষদ চকরিয়া শাখার সভাপতি তপন কান্তি দাশ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চকরিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও চকরিয়া প্রেসক্লাবের যুগ্ন-সম্পাদক মুকুল কান্তি দাশসহ ইউপি চেয়ারম্যান ও উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, গত দুইদিনে চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় ১১জন লোক মারা গেছে। এটা খুবই দু:ভাগ্যজনক। এর পূর্বেও মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগের দুইজন নেতা মারা যায়। ওইসময় তারা যদি হেলমেট পড়তো তাহলে হয়তো বড় ধরনের ঘটনা এড়ানো যেতো। আমরা যদি একটু সচেতন হই অন্তত দূর্ঘটনায় আহত হলেও মৃত্যুর মতো ঘটনা ঘটতে পারবে না। তাই আমরা চকরিয়ায় যে সকল পেট্টোল পাম্প রয়েছে সবগুলোকে নোটিশের মাধ্যমে মোটরসাইকেল চালকদের তেল না দেয়ার জন্য জানিয়ে দেবো। পাশাপাশি মোবাইল কোর্ট ও পরিচালনা করা হবে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম বলেন, দূর্ঘটনা শুধুমাত্র স্বজন হারানো নয়। সমাজের তথা দেশের সম্পদ হারানো। তাই দুর্ঘটনা এড়াতে আমাদের নিজেদের সচেতন হতে হবে। তিনি আরো বলেন, উপজেলা পরিষদের পক্ষ থেকে আজ শুক্রবার থেকে তিনদিন সারা উপজেলায় মাইকিং করা হবে। যাতে হেলমেট বিহীন মোটরসাইকেল চালানো না হয়। এরপর থেকে প্রশাসন অভিযানে নামবে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, যে সব মোটরবাইক চালক হেলমেট ছাড়া গাড়ি চালাবেন তাদের তেল না দেয়ার যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা থাকবে। শুধুমাত্র চালককে হেলমেট পড়লে হবেনা। গাড়ি চালানোর সময় তাদের বাচ্চাদেরও হেলমেট পড়ানোর নির্দেশনা দেন তিনি।

সভায় ১১ ও ১২ সেপ্টেম্বর চকরিয়া উপজেলার হারবাং ও বরইতলী এলাকায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য উপজেলা সহকারী কমিশনার (ভুমি) খোন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাতকে আহবায়ক করে থানা পুলিশের একজন কর্মকর্তা, মালুমঘাট ও বানিয়ারছড়া হাইওয়ে পুলিশের একজন করে প্রতিনিধি, দুইজন ইউপি চেয়ারম্যান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা, সড়ক ও জনপথ বিভাগের একজন কর্মকর্তা, সাংবাদিক প্রতিনিধি হিসেবে চকরিয়া প্রেসক্লাবের কার্যকরী সভাপতি ছোটন কান্তি নাথ, সাংবাদিক শেখ মোহাম্মদ হানিফসহ ১০ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। আগামী ১৫ দিনের মধ্যে উপজেলা প্রশাসনের হাতে তারা তদন্ত রিপোর্ট জমা দেবেন। এরই আলোকে ব্যবস্থা নিবেন সংশ্লিষ্ট প্রশাসন।

এছাড়া সভায় চুরি-ডাকাতি, মাদক, ইভটিজিং ও সড়কে চলাচলরত পরিবহণ নিয়ন্ত্রণের জন্য করনীয় বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

পাঠকের মতামত